মান্দায় বাড়ি ও খড়ের পালায় আগুন

আপডেট: ফেব্রুয়ারি ২, ২০২০, ১২:৩৮ পূর্বাহ্ণ

মান্দা প্রতিনিধি


নওগাঁর মান্দায় হিন্দু পল্লীর একটি বসতবাড়ি ও কয়েকটি খড়ের পালা আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। উপজেলার তেঁতুলিয়া ইউনিয়নের গোসাইপুর গ্রামে পরপর এসব অগ্নিকাণ্ডে ওই পল্লীর বাসিন্দাদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। ঘটনায় গত শুক্রবার রাতে মান্দা থানায় পৃথক তিনটি সাধারণ ডাইরি করা হয়েছে।
স্থানীয়রা জানান, গত সোমবার রাত ৮টার দিকে গ্রামের রবীন্দ্রনাথ সরকারের বসতবাড়ির খলিয়ানে থাকা খড়ের পালায় আগুন দেয়া হয়। গ্রাসবাসীর চেষ্টায় আগুন নেভানো হলেও পালায় প্রায় সব খড় পুড়ে যায়। এরপর বুধবার রাত ১২টার দিকে গ্রামের জগদীশ চন্দ্র সরকার ও গনেশ চন্দ্র প্রামানিকের খড়ের পালায় আগুন দেয়া হয়। একইভাবে বৃহস্পতিবার রাত ১২টার দিকে গনেশ চন্দ্রের বাড়ির বাউন্ডারি দেয়ালের ভেতরে মজুদকৃত খড়িতে আগুন দেয় দুর্বৃত্তরা।
গ্রামের হেমেন্দ্রনাথ গাইন, ডালিম কুমার সরকার, উজ্জল কুমার প্রামানিকসহ আরও অনেকে জানান, বৃহস্পতিবার রাতে গনেশের বাড়িতে দেয়া আগুন সময়মত টের পাওয়ায় নিয়ন্ত্রণ করা সম্ভব হয়েছে। না হলে আশপাশের সববাড়িতে আগুন ছড়িয়ে পড়ার আশঙ্কা ছিল। তবে, এসব ঘটনার সঙ্গে কে বা কারা জড়িত এবিষয়ে তারা কিছুই জানাতে পারেননি।
ভুক্তভোগী রবীন্দ্রনাথ সরকার ও গনেশ চন্দ্র জানান, ‘হঠাৎ করেই এসব অগ্নিকাণ্ডের ঘটনায় আমরা বিস্মিত হয়েছি। রাত নামলেই গ্রামের ২৬ পরিবারে আতঙ্ক বিরাজ করছে। পরিবারের সদস্যদের নিয়ে উদ্বেগ আর উৎকন্ঠায় রাত কাটতে হচ্ছে। ঘটনায় ক্ষতিগ্রস্ত পরিবারের পক্ষে শুক্রবার রাতে মান্দা থানায় পৃথক তিনটি সাধারণ ডাইরি করা হয়েছে।’
মান্দা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোজাফফর হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বিষয়টি তদন্তের জন্য থানার উপপরিদর্শক নজরুল ইসলামকে দায়িত্ব দেয়া হয়েছে। ঘটনায় প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।