মান্দায় ভুয়া পরীক্ষার্থী আটক, মুচলেকায় ছাড়

আপডেট: সেপ্টেম্বর ২৬, ২০২২, ১২:৫০ পূর্বাহ্ণ

মান্দা প্রতিনিধি :


নওগাঁর মান্দায় অন্যের হয়ে পরীক্ষা দিতে গিয়ে আটক হয়েছে সাওফা সার্থী সিফা (১৭) নামে এক শিক্ষার্থী। পরে মুচলেকা নিয়ে মায়ের জিম্মায় তাকে ছেড়ে দেওয়া হয়েছে। রোববার (২৫ সেপ্টেম্বর) উপজেলার জোতবাজার আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে।

আটক পরীক্ষার্থী চকউলি ডিগ্রি কলেজের একাদশ প্রথম বর্ষের শিক্ষাথী। চকচম্পক ছোট বালিকা বিদ্যালয়ের পরীক্ষার্থী আংগুরী খাতুনের পরিবর্তে পদার্থ বিজ্ঞান বিষয়ে পরীক্ষায় অংশ নিয়েছিল সে। ঘটনায় পরীক্ষার্থী আংগুরী খাতুনকে বহিস্কার করা হয়েছে।

তবে ভূয়া পরীক্ষার্থী সাওফা সাথীর দাবী, চকচম্পক ছোট বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক রহিদুল ইসলাম ও সহকারী শিক্ষক আমিনুল ইসলাম পরীক্ষায় অংশ নেওয়ার জন্য তাকে প্ররোচিত করে। এ দুই শিক্ষকের অনুরোধ ও প্ররোচনায় আসল পরীক্ষার্থী আংগুরী খাতুনের পরিবর্তে সে পরীক্ষায় অংশ নেয়।

কেন্দ্র সচিব ইয়াছিন আলী বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবু বাক্কার সিদ্দিক কেন্দ্র পরিদর্শনে গিয়ে সন্দেহের বশে ওই পরীক্ষার্থীকে জিজ্ঞাসাবাদ করলে সে অন্যের হয়ে পরীক্ষায় অংশ নেওয়ার বিষয়ে স্বীকার করে। পরে তাকে আটক করে নিয়ে যাওয়া হয়।

এ বিষয়ে জানতে চকচম্পক ছোট বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক রহিদুল ইসলামের মোবাইলফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবু বাক্কার সিদ্দিক বলেন, আটক পরীক্ষার্থীর বয়স ১৮ বছরের কম হওয়ায় মুচলেকা নিয়ে তার মায়ের জিম্মায় ছেড়ে দেওয়া হয়েছে। একই সঙ্গে বহিষ্কার করা হয়েছে পরীক্ষার্থী আংগুরী খাতুনকে।

ইউএনও আরও বলেন, অন্যের হয়ে পরীক্ষায় অংশ নিতে প্ররোচিত করায় ওই প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক রহিদুল ইসলাম ও সহকারী শিক্ষক আমিনুল ইসলামের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য অধিদপ্তরে প্রতিবেদন দেওয়া হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ