মান্দায় মসজিদের দানের টাকা নিয়ে সংঘর্ষে আহত ২, আটক ১

আপডেট: জুন ৫, ২০২০, ৮:২৩ অপরাহ্ণ

মান্দা প্রতিনিধি:


নওগাঁর মান্দায় মসজিদের দানের টাকা ঘোষণা দেয়াকে কেন্দ্র করে প্রতিপক্ষের মারপিটে দুই সহোদর গুরুতর আহত হয়েছেন। শুক্রবার (৫ জুন) জুমার নামাজের পর উপজেলার মান্দা সদর ইউনিয়নের উত্তর বাদলঘাটা গ্রামে এ ঘটনা ঘটে।
সংঘর্ষে আহতরা হলেন, মসজিদ কমিটির সাধারণ সম্পাদক ও উত্তর বাদলঘাটা গ্রামের মৃত ফয়েজ উদ্দিন মোল্লার ছেলে তোফাজ্জল হোসেন (৪০) ও মকলেছার রহমান (৪২)। আহতদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনায় আবদুল জলিল নামে একজনকে আটক করেছে পুলিশ।
মসজিদ কমিটির সভাপতি আসাদ আলী জানান, স্থানীয় দুইব্যক্তি মসজিদের উন্নয়নকল্পে ৮ শ টাকা দান করেন। জুমার নামাজ শেষে মুসল্লিদের অবহিত করতে দানের এ টাকার ঘোষণা দেন সেক্রেটারি মকলেছার রহমান। কিন্তু মসজিদে এসময় ফ্যান চালু থাকা ও তবারক বিতরণের কারণে অনেকেই তা শুনতে পান আবার কেউ কেউ পাননি।
তিনি আরো বলেন, নামাজ শেষে মসজিদ কমিটির সেক্রেটারি মকলেছার রহমান বাড়ি ফেরার পথে গ্রামের আবদুল জলিলের ছেলে শাকিল হোসেন মোড়ের ওপর তাকে চড়-থাপ্পড় মারেন। এনিয়ে দুই পরিবারের লোকজন সংঘর্ষে জড়িয়ে পড়ে। এর কিছু পরে জলিলসহ তার ছেলেরা শাবলসহ দেশিয় অস্ত্র নিয়ে আবারও প্রতিপক্ষের ওপর হামলা করে। এতে দুই সহোদর তোফাজ্জল হোসেন ও মকলেছার রহমান গুরুতর আহত হন।
তবে স্থানীয়দের দাবি, জমি সংক্রান্ত বিষয় নিয়ে মকলেছার গংদের সঙ্গে আবদুল জলিলের দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। সামান্য ইস্যুকে কেন্দ্র করে পরিকল্পিতভাবে তাদের ওপর এ হামলা চালানো হয়েছে।
মান্দা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোজাফফর হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, সংবাদ পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণসহ মূলহোতা আবদুল জলিলকে আটক করা হয়েছে।