মান্দায় সজল ইটভাটার মালিককে লাখ টাকা জরিমানা

আপডেট: মার্চ ৬, ২০১৭, ১২:১৭ পূর্বাহ্ণ

মান্দা প্রতিনিধি


নওগাঁর মান্দায় সজল ব্রিক্স নামে একটি ইটভাটার মালিকদের এক লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। ইটভাটার স্তুপকৃত মাটি বৃষ্টির পানিতে মহাসড়কে নেমে চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি ও কাঠ পোড়ানোর অভিযোগ এনে এ রায় প্রদান করা হয়।
স্থানীয়রা জানান, গতকাল রোববার সকাল থেকে গুড়ি গুড়ি বৃষ্টির কারণে জয়বাংলার মোড় সংলগ্ন এলাকায় অবস্থিত সজল ব্রিক্সে স্তুপকৃত মাটি বৃষ্টির পানিতে মহাসড়কে নেমে আসে। এতে রাস্তা পিচ্ছিল হওয়ায় রাজশাহী থেকে নওগাঁগামী মলি পরিবহন নামে যাত্রীবাহী একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়কের নিচে চলে যায়। অল্পের জন্য প্রাণে রক্ষা পায় বাসের অর্ধশতাধিক যাত্রী। এতে রাস্তার উভয়পাশে তীব্র যানজটের সৃষ্টি হয়। পুলিশের তৎপরতায় প্রায় দেড় ঘণ্টা পর যান চলাচল স্বাভাবিক হয়।
এ সংবাদ জানতে পেরে ইউএনও নুরুজ্জামান তাৎক্ষণিক অভিযান চালিয়ে ইটভাটার আগুনমিস্ত্রি আবদুল আলিম ওরফে আলো (৫০) ও আবদুল মতিনকে (৩০) আটক করে। পরে রাত ৮টায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ইটভাটা মালিক আশরাফুল ইসলাম বাবুকে এক লাখ টাকা জরিমানা করে আটককৃতদের ছেড়ে দেয়া হয়েছে।
ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইউএনও মো. নুরুজ্জামান জানান, মাত্রাতিরিক্ত কাঠ পোড়ানো ও রাস্তায় চলাচলের প্রতিবন্ধকতা সৃষ্টির অভিযোগে ইটভাটা মালিককে এক লাখ টাকা জরিমানা অনাদায়ে সাত দিনের কারাদ- প্রদান করা হয়েছে।