মান্দায় সমিতি কার্যালয়ের তালা ভেঙে তিন লক্ষাধিক টাকা চুরি

আপডেট: জুলাই ৮, ২০১৭, ১২:৩২ পূর্বাহ্ণ

মান্দা প্রতিনিধি


নওগাঁর মান্দায় একটি সমিতির কার্যালয়ের তালা ভেঙে তিন লক্ষাধিক টাকাসহ প্রয়োজনীয় কাগজপত্র চুরি হয়ে গেছে। গত বৃহস্পতিবার গভীর রাতে উপজেলার রামনগর সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতি লিমিটেডের কার্যালয়ে চুরির এ ঘটনা ঘটে।
সমিতির সভাপতি আবদুস সালাম জানান, রামনগর সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতি লিমিটেড নিবন্ধনকৃত একটি সমিতি। এর সদস্য সংখ্যা ২২০ জন। সদস্যদের মাসিক সঞ্চয়ের টাকায় সমিতির কার্যক্রম পরিচালিত হয়ে আসছে। সঞ্চয়ের জমাকৃত টাকা সদস্যদের মধ্যে ঋণ দিয়ে লভ্যাংশের টাকা সমানভাবে বণ্টন করা হয়ে থাকে। তিনি আরো জানান, চলতি মাসের শেষ সপ্তায় আয়-ব্যয়ের হিসেব অনুষ্ঠিত হবে। এজন্য বৃহস্পতিবার রাত ৯টা পর্যন্ত হিসাব পর্যবেক্ষণের কাজ শেষে কার্যালয়টির কলাপসিবল গেট তালাবদ্ধ করে তারা বাড়ি চলে যান।
সমিতির কোষাধ্যক্ষ ইমরান আলী জানান, শুক্রবার সকালে রাস্তা দিয়ে লোকজন যাতায়াতের সময় কার্যালয়ের তালাটি ভাঙা অবস্থায় মাটিতে পড়ে থাকতে দেখেন। এসময় কলাপসিবল গেটটি আগের অবস্থায় ভিড়িয়ে লাগানো ছিল। বিষয়টি নিয়ে স্থানীয়দের মাঝে হৈচৈ পড়ে যায়। এরপর চুরির বিষয়টি তারা জানতে পারেন। তিনি আরো জানান, গেটের তালা ভেঙে চোরেরা ভেতরে প্রবেশের পর আলমারি ও ড্রয়ারের তালা ভেঙে তিন লাখ ১৩ হাজার ৫শ টাকাসহ প্রয়োজনীয় কাগজপত্র লুট করে নিয়ে গেছে। এ ঘটনায় গতকাল শুক্রবার দুপুরে মান্দা থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে বলে তিনি জানান।
এ বিসয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) আনিছুর রহমান জানান, বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ