মান্দায় সুশাসন ও মানবাধিকার বিষয়ক তথ্যমেলা

আপডেট: জানুয়ারি ১৩, ২০১৭, ১২:০৬ পূর্বাহ্ণ

মান্দা প্রতিনিধি



নওগাঁর মান্দা উপজেলার তেঁতুলিয়া ইউনিয়ন পরিষদ চত্বরে গতকাল বৃহস্পতিবার দিনব্যাপি সুশাসন ও মানবাধিকার বিষয়ক তথ্যমেলা অনুষ্ঠিত হয়েছে। এ মেলার উদ্বোধন করেন স্থানীয় চেয়ারম্যান ব্রজেন্দ্রনাথ সাহা। ইউরোপীয় ইউনিয়ন সিডার অর্থায়ন ও ডিয়াকোনিয়ার সহায়তায় বেসরকারি গবেষণা সংস্থা বারসিক এ তথ্যমেলার আয়োজন করে।
অনুষ্ঠানে বক্তব্য দেন অবসরপ্রাপ্ত শিক্ষক আব্দুল জোয়াদ্দার, প্রেসক্লাব সভাপতি নজরুল ইসলাম, সাংবাদিক জিল্লুর রহমান, প্রধান শিক্ষক মশিউর রহমান বাবু, সহকারী প্রধান শিক্ষক অনুপ কুমার মহন্ত, ইউপি সদস্য আব্দুস সাত্তার, বারসিকের সমন্বয়কারী পাভেল পার্থ, এলাকা সমন্বয়কারী জাহিদ আলী, সহযোগী গবেষক ইসমত জেরিন, ফিল্ড ফ্যাসিলিটেটর রবিউল হক, এনামুল হক, উপেন রবি দাস, ব্রজেন্দ্রনাথ প্রমুখ।
মেলায় স্কুল শিক্ষার্থীদের বির্তক প্রতিযোগিতায় তেঁতুলিয়া ডিবি উচ্চ বিদ্যালয় ও মুক্তিযোদ্ধা মেমোরিয়াল বালিকা বিদ্যালয় অংশগ্রহণ করে। এছাড়া ইউনিয়ন পরিষদের নির্বাচিত নারী সদস্যদের উপস্থিত বক্তব্য ও জনসংলাপ অনুষ্ঠিত হয়েছে। এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নুরুজ্জামান, কৃষি কর্মকর্তা জাহাঙ্গীর আলম প্রামানিক, পল্লী উন্নয়ন কর্মকর্তা গোলাম মোস্তফা, ইউপি চেয়ারম্যান বেলাল হোসেন খান, নওফেল আলী মন্ডল, অধ্যক্ষ আব্দুল আলিম ও মোস্তাফিজুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।
মেলায় ইউনিয়ন পরিষদ, বিভিন্ন দপ্তর ও সংস্থার ১৬টি স্টল অংশ নেয়। বিকেলে পুরস্কার বিতরণ ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান মঞ্চস্থ হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ