মান্দায় ২৩০ কৃষক পেলেন বিনামূল্যের বীজ ও সার

আপডেট: অক্টোবর ৩, ২০২২, ১:৩২ অপরাহ্ণ


মান্দা প্রতিনিধি :


নওগাঁর মান্দায় খরিপ-২ মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে গ্রীষ্মকালীন পেঁয়াজ ও মাসকলাই বীজ ও সার বিতরণ করা হয়েছে।

উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের বাস্তবায়নে আজ সোমবার সকাল ১০ টার দিকে পরিষদ চত্বরে ২৩০ জন কৃষকের মাঝে এসব বীজ ও সার বিতরণ করা হয়।

এসময় উপজেলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবু বাক্কার সিদ্দিক, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা আব্দুল মান্নান আকন্দ, উপজেলা কৃষি কর্মকর্তা শায়লা শারমিন, পল্লি বিদ্যুৎ সমিতি মান্দা জোনাল অফিসের ডিজিএম শফিউল আলম, উপজেলা বিএমডিএর সহকারী প্রকৌশলী আনোয়ার হোসেন, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা আফজাল হোসেন, উপজেলা জনস্বাস্থ্য দপ্তরের উপসহকারী প্রকৌশলী এনায়েত হোসেন প্রমূখ উপস্থিত ছিলেন।

উপজেলা কৃষি কর্মকর্তা শায়লা শারমিন বলেন, গ্রীষ্মকালীন পেঁয়াজ উৎপাদনের লক্ষে ২৫০ জন কৃষকের প্রত্যেককে ১ কেজি করে পেঁয়াজের বীজ, ২০ কেজি ডিএপি ও ২০ কেজি এমওপি (পটাশ) সার, বীজতলার জন্য পলিথিন, সুতলি ও বালাইনাশক দেওয়া হয়েছে। এছাড়া শ্রমিক খরচ বাবদ মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে ২৮০০ টাকা করে পাবেন প্রত্যেক কৃষক।।

কৃষি কর্মকর্তা আরও বলেন, চলতি খরিপ মৌসুমে ৮০ কৃষকের মাঝে ৫ কেজি করে মাসকলাই বীজ, ১০ কেজি ডিএপি ও ৫ কেজি করে এমওপি সার বিতরণ করা হয়।