মান্দায় ৩৩ নমুনা পরীক্ষায় নতুন ১০ জন শনাক্ত

আপডেট: জুন ১২, ২০২১, ৯:০৭ অপরাহ্ণ

মান্দা প্রতিনিধি :


নওগাঁর মান্দায় গত দুইদিনে (শুক্র ও শনিবার) ৩৩ নমুনা পরীক্ষায় নতুন করে ১০ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মান্দা স্বাস্থ্য কমপ্লেক্সে র‌্যাপিড অ্যান্টিজেন ও রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে পরীক্ষায় শনাক্ত হন তারা।
মান্দা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা বিজয় কুমার রায় জানান, গত শুক্রবার হাসপাতালে ১৪ জনের র‌্যাপিড অ্যান্টিজেন পরীক্ষায় ৪ জন এবং শনিবার ১৩ জনের পরীক্ষায় আরও ৪ জন শনাক্ত হন। এছাড়া রামেক হাসপাতালের পিসিআর ল্যাবে পাঠানো ৬ জনের নমুনায় আরও ২ জনের পজেটিভ রিপোর্ট আসে।
স্বাস্থ্য কর্মকর্তা আরও বলেন, আক্রান্তরা হোম কোয়ারেন্টিনে রয়েছেন। বাড়িতে রেখেই তাদের চিকিৎসাসহ সবধরনের পরামর্শ প্রদান করা হচ্ছে।
অন্যদিকে গত বৃহস্পতিবার র‌্যাপিড অ্যান্টিজেন পরীক্ষায় মান্দা সিসিডিবির বায়োচার প্রজেক্টের মার্কেটিং অফিসার নির্মল টুডু (৩৪) ও মান্দা স্বাস্থ্য কমপ্লেক্সের এমএলএসএস আনিছার রহমান করোনা পজেটিভ হন।
সিসিডিবি মান্দা অফিসের সিনিয়র প্রোগ্রাম অফিসার কাওসার আল মামুন বলেন, সিসিডিবির বায়োচার প্রজেক্টের মার্কেটিং অফিসার নির্মল টুডু করোনা আক্রান্তের পর এরিয়া ম্যানেজার দরকা সেনের পরামর্শে অফিসের যাবতীয় কার্যক্রম বন্ধ রাখা হয়েছে। অফিসের সকল কর্মকর্তা-কর্মচারীদের করোনা পরীক্ষার রিপোর্টের ওপর ভিত্তি করে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।