মান্দা ইউনিয়নে ইভিএমে পরীক্ষামূলক ভোট

আপডেট: নভেম্বর ২৬, ২০২১, ৬:০০ অপরাহ্ণ


মান্দা প্রতিনিধি :


নওগাঁর মান্দা উপজেলার সদর ইউনিয়নে ইভিএম এ পরীক্ষামুলক ভোট দিয়েছেন ভোটাররা। শুক্রবার সকাল ১০ টায় ইউনিয়নের ১০টি কেন্দ্রে একযোগে এ ভোটগ্রহণ কার্যক্রম শুরু করা হয়। জুমার নামাজের বিরতি দিয়ে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলমান ছিল।

উপজেলা নির্বাচন কর্মকর্তা ও দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং কর্মকর্তা আব্দুর রশিদ বলেন, ইভিএম এ ভোটদান সম্পর্কে অবহিত ও ভোটারদের সংশয় দূর করতে পরীক্ষামূলকভাবে এ উদ্যোগ নেওয়া হয়েছে। যাতে করে ভোটাররা নির্বিগ্নে তাঁদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারেন।

এদিকে বৃহস্পতিবার সকালে উপজেলার কয়াপাড়া কামারকুড়ি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে গিয়ে দেখা যায় পুরুষ ও নারীদের জন্য আলাদা দুটি কেন্দ্র খোলা হয়েছে। পুরুষ কেন্দ্রে প্রিজাইডিং অফিসারের দায়িত্বে ছিলেন উপজেলা শিক্ষা কর্মকর্তা রফিকুল ইসলাম ও নারী কেন্দ্রের দায়িত্বে ছিলেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা শাকিল আহমেদ।
ইভিএমে ভোট দিতে আসা কায়াপাড়া গ্রামের রমজান আলী বলেন, ইভিএমে ভোট দেওয়া একটি নতুন অভিজ্ঞতা। খুব মজা পেয়েছি, ভালোও লেগেছে।

কামারকুড়ি উচ্চ বিদ্যালয় কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং কর্মকর্তা রফিকুল ইসলাম বলেন, ভোটারদের জাতীয় পরিচয়পত্রের নম্বর ও আঙুলের ছাপ দিয়ে ভোটার শনাক্ত করা হচ্ছে। একই সঙ্গে ভোটারদের ভোটদান প্রক্রিয়া বিষয়ে সবকিছু অবহিত করা হচ্ছে। যাতে করে তাঁরা নির্বিগ্নে ভোট দিতে পারেন।

উল্লেখ্য, ইউনিয়ন পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে মান্দা উপজেলার ১৪ ইউনিয়নে আগামী ২৮ নভেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এর মধ্যে মান্দা সদর ইউনিয়নে ভোট নেওয়া হবে ইভিএমে। এ ইউনিয়নে ভোটার সংখ্যা ২৪ হাজার ৪৫৮ জন।

এ বিভাগের অন্যান্য সংবাদ