মালানের কাছে ম্যাচ সেরা সৌম্য

আপডেট: জানুয়ারি ৮, ২০২০, ১২:৩৮ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


ক্রিজে থেকে দেখেছেন সৌম্য সরকারের ইনিংসের শুরু, বাকিটুকু দেখেছেন ড্রেসিং রুম থেকে। দায়িত্বশীল ইনিংসের জন্য নিজে জিতেছেন ম্যাচ সেরার পুরস্কার। তবে কুমিল্লা ওয়ারিয়র্স অধিনায়ক দাভিদ মালান মনে করেন, ম্যাচের আসল নায়ক সৌম্য।
মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মঙ্গলবার সিলেট থান্ডারকে ৫ উইকেটে হারিয়েছে কুমিল্লা। ৪৯ বলে দুটি করে ছক্কা ও চারে ৫৮ রান করেন মালান। ৩০ বলে ছয় চার ও দুই ছক্কায় ৫৩ রানের ইনিংসে জয় সঙ্গে নিয়ে ফিরেন সৌম্য। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে তরুণ সতীর্থকে প্রশংসায় ভাসান মালান।
“সে অসাধারণ ভালো খেলেছে। আমার কাছে, সেই ছিল ম্যাচ সেরা। আজকে যেভাবে খেলেছে, (কুমিল্লার ইনিংসে) কেবল ওরই স্ট্রাইক রেট ১২০-১৩০ এর বেশি ছিল। খুব কঠিন সময়ে ক্রিজে এসেছিল, আমরা সে সময়ে বড় সমস্যায় ছিলাম। স্রেফ ওভার প্রতি চার রান করে করছিলাম। সে এসে পরিণত একটি ইনিংস খেলেছে।”
“নিজের পজিশনের বাইরে গিয়ে খেলেছে বলে এটা তার জন্য দারুণ শিক্ষণীয় ব্যাপার। ক্যারিয়ারজুড়ে প্রথম তিন-চারে ব্যাটিং করে এসেছে, সেখানে আজ খেলেছে পাঁচে। আজ যেভাব খেলেছে, যদি আমি দর্শক কিংবা কোচের দৃষ্টিকোণ থেকে দেখি, সেদিক থেকে সে অনেক উন্নতি করেছে। সে খেলাটা শিখছে, খেলা নিয়ে তার চিন্তা-ভাবনা দুর্দান্ত।”
এবারের আসরে এখন পর্যন্ত ১০ ম্যাচে ৩৭.৩৭ গড়ে ২৯৯ রান করেছেন সৌম্য। স্ট্রাইক রেট বেশ ভালো, ১৪৮.০১। ফিফটি দুটি, সবচেয়ে বড়টিতে করেন অপরাজিত ৮৮। বল হাতেও ভালো করছেন। ২০.০৯ গড়ে নিয়েছেন ১১ উইকেট, সেরা ২/১২।