মালয়েশিয়ার বিভিন্ন ফোন নম্বর থেকে জিপির গ্রাহকদের হয়রানি

আপডেট: মার্চ ৭, ২০১৭, ১২:৩১ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক



মালয়েশিয়ার বিভিন্ন ফোন নাম্বার থেকে গ্রামীণ ফোনের (জিপি) গ্রাহকদের হয়রানি করা হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। বিশেষ করে ০১৭১৪ কোডের নাম্বারে বেশি ফোন আসছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ বিষয়ে গ্রামীণ অফিসে অভিযোগ করেও কোনো প্রতিকার পাচ্ছেন না গ্রাহকরা। তাই প্রতিকার পেতে অনেকে বাধ্য হয়ে থানায় জিডি করছেন।
এদের মধ্যে একজন হচ্ছেন নগরীর উপশহর এলাকায় বসবাসরত আবুল মাছুম মোস্তাক আহম্মেদ। তাকে মালয়েশিয়া হতে গত সাত দিন ধরে গ্রামীণ ফোন নাম্বারে ফোন দিয়ে বিরক্ত করা হচ্ছে। গ্রামীণ ফোন অফিসে অভিযোগ করেও এর কোনো প্রতিকার পাননি বলে অভিযোগ করেন তিনি। তাই প্রতিকার চেয়ে গত ১ তারিখে বোয়ালিয়া মডেল থানায় সাধারণ ডায়রি (জিডি) করেন তিনি।
জিডিতে তিনি উল্লেখ করেন, গত সাত দিন ধরে মালয়েশিয়ার বিভিন্ন নাম্বার থেকে তাকে ফোন দিয়ে বিরক্ত করা হচ্ছে। তাদের সবাই মালয়েশিয়ায় বসবাসরত বাংলাদেশি। ফোন রিসিভ করলে বলা হচ্ছে আমার ফোন নম্বর থেকেই আগে মিসড কল গেছে। অথচ তিনি তাদের ফোন দেননি।
যোগাযোগ করা হলে আবুল মাছুম বলেন, শুধু তার ফোনে নয়। অন্য আরও অনেকের ফোনে একইভাবে ফোন করে বিরক্ত করা হচ্ছে। ফোন করেই গালিগালাজ শুরু করে। শুধু মালয়েশিয়ার বিভিন্ন ফোন নম্বর থেকে ফোন করা হচ্ছে। তারা সবাই বাংলাদেশি।
আবুল মাছুম বলেন, ফোন করে তারা (মালয়েশিয়ায় বসবাসরত বাংলাদেশিরা) বলে আমার ফোন নাম্বার থেকেই নাকি মিসড কল গেছে। বাংলাদেশ থেকে এইরকম অনেক মিসড কল নাকি তারা প্রতিনিয়ত পাচ্ছেন।
মালয়েশিয়ার বিভিন্ন নাম্বার থেকে এরকম ফোন দিয়ে বিরক্ত করার অনেক অভিযোগ পাওয়া গেছে। রাজশাহী থেকে প্রকাশিত একটি পত্রিকার সম্পাদককেও বিভিন্ন নাম্বার থেকে ফোন দেওয়া হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। ফোন দিয়েই বলা হচ্ছে তার নাম্বার থেকেই আগে ফোন দেওয়া হয়েছে। গ্রামীণ ফোনের এক কর্মকর্তার নাম্বারেও এরকম ফোন দেওয়া হচ্ছে বলে জানানো হয়েছে।
মালয়েশিয়ার যেসব নাম্বার থেকে ফোন আসছে তা হলো : ৬০১১১২১৩৭৬৩৮, ৬০১১২১২৫৭১৯৫, ৬০১১১১২০৮৯২৪, ৬০১১১১৫৩১৮৩০, ৬০১১২৮২৪৯০৯৭, ৬০১১৩৬৯০৪০, ৬০১১১২৮৫৫৬৪৪, ৬০১১১১৩২০৬৫১, ৬০১১১৫৭৪২৭৯৫, ৬০১১১২২৭০৬৭১ ও ৬০১১৩৭৮৯৯৭১৩।
তবে এ বিষয়ে গ্রামীণ ফোন সেন্টারের রাজশাহী শাখায় যোগাযোগ করা হলে তারা কোনো মন্তব্য করতে রাজি হননি। শুধু বলেছেন, অভিযোগ ঢাকায় জানানো হয়েছে। এ বিষয়ে দেখাশুনা করার আলাদা লোক আছেন। তারাই এ বিষয়ে ব্যবস্থা নিবেন।