‘মাশরাফি ভালো অধিনায়ক, খুব ভালো মানুষ’

আপডেট: নভেম্বর ৪, ২০১৬, ১২:১৫ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক



নতুন দল, বিদেশি ক্রিকেটার হয়েও অধিনায়ক। ড্যারেন স্যামির কাজটা এমনিতেই কঠিন। রাজশাহী কিংসের অধিনায়ক হিসেবে প্রথম ম্যাচেই কাজটি আরও কঠিন হয়ে যাচ্ছে। প্রতিপক্ষ যে বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স!
বাংলাদেশ দলের পালাবদলের নায়ক মাশরাফি বিন মুর্তজা কুমিল্লাকে অভিষেক আসরেই শিরোপা এনে দেওয়া অধিনায়ক। প্রথম ম্যাচেই চ্যাম্পিয়ন দল আর চ্যাম্পিয়ন অধিনায়কের বিপক্ষে লড়াই মানে চ্যালেঞ্জটা কঠিন।
বাস্তবতাটা জানেন স্যামিও। মাশরাফিকে ভাসিয়েছেন প্রশংসায়। তবে চ্যালেঞ্জটাও নিচ্ছেন ওয়েস্ট ইন্ডিজকে দুটি টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতানো অধিনায়ক।
“মুর্তজা (মাশরাফি) খুব ভালো অধিনায়ক, খুব ভালো মানুষ। ওদের দলটাও দারুণ। এজন্যই তো বর্তমান চ্যাম্পিয়ন। আমরা এই টুর্নামেন্টে নতুন। তবে আমরাও খুব আত্মবিশ্বাসী। মাঠে নেমে আমরা যদি পরিকল্পনা বাস্তবায়ন করতে পারি, আমরাও আশাবাদী।”
খেলাটা টি-টোয়েন্টি বলেই অতীত রেকর্ড বা কাগজ-কলমের হিসাবকে বড় করে দেখছেন না রাজশাহী কিংসের অধিনায়ক।
“টি-টোয়েন্টিতে কোনো একজন ক্রিকেটারই ম্যাচের মোড় ঘুরিয়ে দিতে পারে। মোমেন্টাম যদি আমাদের সঙ্গে থাকে এবং আমরা সামনে বয়ে নিতে পারি, আমাদের পক্ষে ভালো কিছু করা সম্ভব।” আজ শুক্রবার দুপুরে এবারের বিপিএলের প্রথম ম্যাচেই মুখোমুথি হচ্ছে মাশরাফির কুমিল্লা ও স্যামির রাজশাহী।-বিডিনিউজ