মাশরাফি-মুশফিকদের বড় হার

আপডেট: এপ্রিল ২১, ২০১৭, ১২:১০ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক



পাত্তাই পায়নি লিজেন্ডস অব রূপগঞ্জ। গাজী গ্রুপ ক্রিকেটার্সের বোলিং তোপে উড়ে গেছেন মাশরাফি-মুশফিকরা। প্রিমিয়ার ক্রিকেট লিগে আবু হায়দার ও পারভেজ রসুলের অসাধারণ বোলিংয়ে রূপগঞ্জ ৪৪ ওভারে অলআউট হয়ে যায় ১৫৬ রানে। জবাবে ৩৬ ওভারে ২ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যাওয়া গাজী জয় নিশ্চিত করে ৬ উইকেটের।
হায়দারের পেস আগুনে শুরুতেই এলোমেলো হয়ে যায় টস জিতে ব্যাটিংয়ে নামা রূপগঞ্জ। ৪৭ ওভারের ম্যাচে মাত্র ১২ রানের মধ্যে মুশফিকের দল হারায় ৩ উইকেট। এজাজ আহমেদ (১), সায়েম আলম (০) ও হাসানুজ্জানকে (৮) হারানোর পর দলের হাল ধরার চেষ্টা করেন মুশফিক। যদিও মাহমুদুল হাসানকে (৩০) সঙ্গে করে চাপ কাটিয়ে উঠার চেষ্টাটা ব্যর্থ হয় বাংলাদেশের টেস্ট অধিনায়কের (২৬)। কঠিন ওই অবস্থায় দলের রান ১০০-ও পার হতো না, যদি শেষ দিকের ব্যাটসম্যানরা জ্বলে না উঠতেন। মোশাররফ রুবেল (২৭) ও মোহাম্মদ শরীফের (২৯) কার্যকরী দুটি ইনিংসে ১৫৬ রানে অলআউট হয় রূপগঞ্জ।
জবাবে জহুরুল ইসলামের হার না মানা ৬২ ও মমিনুল হকের ৪৪ রানের ওপর ভর দিয়ে সহজেই জয় নিশ্চিত করে গাজী। ওপেনিংয়ে ৩৪ রান যোগ করেন এনামুল হক। আর অধিনায়ক নাসির হোসেন অপরাজিত ১৫ রান করে জয় নিশ্চিত করে ছাড়েন মাঠ।