মাস্ক কেনার টাকা নেই, বাবুই পাখির বাসা পরে সরকারি অফিসে হাজির পশুপালক

আপডেট: এপ্রিল ২৩, ২০২১, ১২:৩০ অপরাহ্ণ

সোনার দেশ ডেস্ক


করোনা অতিমারী পালটে দিয়েছে পরিচিত জগতের ছবি। ধাক্কা খেয়েছে জীবনের স্বাভাবিক ছন্দ। বিপদ থেকে বাঁচতে চিকিৎসকদের নিদান হচ্ছে মাস্ক ও স্যানিটাইজার ব্যবহার করা। সরকারি অফিসেও মাস্ক ছাড়া প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এহেন সময়ে তেলঙ্গনার এক পশুপালক সরকারি অফিসে এলেন মুখে বাবুই পাখির বাসা লাগিয়ে কারণ তাঁর কাছে মাস্ক কেনার মতো টাকা ছিল না।
জানা গিয়েছে, ঘটনাটি ঘটেছে মেহবুবনগর জেলার চিন্নামুনুগাল এলাকায়। স্থানীয় বাসিন্দা মেকালা কুরমাইয়া অতি দরিদ্র এক পশুপালক। মাস্ক কেনার সামর্থ্য নেই তাঁর। কিন্তু মাস্ক ছাড়া সরকারি অফিসে ঢুকতে দেওয়া হবে না তা বিলক্ষণ জানেন মেকালা। তেলঙ্গনাতেই মাস্ক না পরে রাস্তায় বেরলে ১০০০ টাকা জরিমানা। অথচ অফিসে না গেলে পেনশনের যে সামান্য টাকা পান তাও হাতছাড়া হয়ে যাবে। তাই নিজেই বানিয়ে ফেললেন এক আজব মুখাবরণী। ঠিক বানানো নয়, বাবুই পাখির বাসা মুখে লাগিয়ে দপ্তরে হাজির হন তিনি। এহেন আজব ঘটনায় হতবাক হয়ে পড়েন অনেকে। মুহূর্তে সেই ছবি ছড়িয়ে পড়ে নেটদুনিয়ায়। তারপরই শুরু হয় তর্কবিতর্কের পালা। নেটিজেনদের অনেকেই আরজি জানান, সরকারি অফিসে গরীব মানুষদের জন্য বিনামূল্যে মাস্ক ও স্যানিটাইজার বিতরণের ব্যবস্থা করা হোক।
উল্লেখ্য, দেশে ভয়াবহ আকার নিয়েছে করোনা সংক্রমণ। একদিন আগেই বিশ্বরেকর্ড গড়ে ভারতে করোনা সংক্রমিত হয়েছিলেন প্রায় ৩ লক্ষ ১৫ হাজার মানুষ। এবার সেই সংখ্যাটাও টপকে গেল ভারত। স্রেফ গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হলেন প্রায় ৩ লক্ষ ৩৩ হাজার মানুষ। সেই সঙ্গে রেকর্ড হারে বাড়ছে মৃতের সংখ্যাও। শুক্রবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৩ লক্ষ ৩২ হাজার ৭৩০ জন করোনা আক্রান্ত হয়েছেন। যা আগের দিনের থেকে প্রায় ১৭ হাজার বেশি। এই সংখ্যাটা দেশের তো বটেই গোটা বিশ্বের সর্বকালের সর্বোচ্চ। আপাতত দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ৬২ লক্ষ ৬৩ হাজার ৬৯৫ জন। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, আপাতত মৃতের সংখ্যা ১ লক্ষ ৮৬ হাজার ৯২০ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২ হাজার ২৬৩ জনের। এই সংখ্যাটাও আগের দিনের থেকে অনেকটা বেশি।
তথ্যসূত্র: সংবাদ প্রতিদিন

এ বিভাগের অন্যান্য সংবাদ