মাস্ক-সানিটাইজার তৈরি করে বিতরণের আহবান রাজশাহী শিক্ষাবোর্ড সচিবের

আপডেট: মার্চ ২৩, ২০২০, ১২:২০ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


প্রাণঘাতি করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে মাস্ক ও স্যানিটাইজার তৈরি করে জনসাধারণের মাঝে বিতরণের আহবান জানিয়েছেন, শিক্ষাবোর্ডের সচিব ড. মোয়াজ্জেম হোসেন। গতকাল শনিবার জনস্বার্থে প্রতিষ্ঠান প্রধান ও সংশ্লিষ্টদের এই আহবান জনান সচিব।
তিনি বলেন, দেশে বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে এরই মধ্যে বন্ধ করে দেয়া হয়েছে সব প্রতিষ্ঠান। আসন্ন এইচএসসি পরীক্ষাও স্থগিত করা হয়েছে। স্থগিত করা হয়েছে পরীক্ষার্থীদের প্রবেশপত্র বিতরণ কার্যক্রম।
পরীক্ষার্থীদের নিজ বাসায় থেকে পরীক্ষার প্রস্তুতি নেয়ার অনুরোধ জানিয়েছেন সচিব। একই সাথে শিক্ষার্থীরা যেনো বাইরে ভ্রমণ কিংবা কোচিং-প্রাইভেটে না যায় সেই দিকে অভিভাবকদের লক্ষ্য রাখার আহবান জানান।
করোনা প্রতিরোধে সবাইকে বিশ্বস্বাস্থ্য সংস্থা ও স্বাস্থ্য অধিদপ্তরের ঘোষিত স্বাস্থ্য বিধি মেনে চলার আহবান জানিয়ে সচিব বলেন, সবার সম্মিলিত প্রতিরোধে মহান মুক্তিযুদ্ধে শত্রুপক্ষকে পরাজিত করে বিজয় ছিনিয়ে এনেছে বাঙালি জাতি। তেমনি সবার সম্মিলিত অংশগ্রহণেই করোনাভাইরাস মোকাবেলা সম্ভব।
সচিব আরো বলেন, শিক্ষার্থীরা দেশ ও জাতির সম্পদ। তাদের সুরক্ষায় সরকার সর্বাত্মক প্রস্তুতি নিয়েছে। এসময় তিনি করোনা মোবাবেলায় সবাইকে সচেতন হবার আহবান জানান।

এ বিভাগের অন্যান্য সংবাদ