মা-বোনদের মঙ্গলসূত্র কেড়ে মুসলিমদের দেবে কংগ্রেস! মোদির মন্তব্যে বিতর্কের ঝড়

আপডেট: এপ্রিল ২২, ২০২৪, ২:০২ অপরাহ্ণ


সোনার দেশ ডেস্ক ;


মা-বোনদের সোনার গয়না কেড়ে নিয়ে কংগ্রেস অনুপ্রবেশকারীদের হাতে তুলে দেয়। নির্বাচনী প্রচারে গিয়ে বিতর্কিত মন্তব্য করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এই মন্তব্যের পালটা দিয়ে সুর চড়িয়ে বিরোধীদের দাবি, দেশের বহু সমস্যা থেকে নজর ঘোরাতেই এভাবে বিভেদের রাজনীতি ছড়াতে চাইছেন প্রধানমন্ত্রী।

২০০৬ সালে তৎকালীন প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের মন্তব্যকে হাতিয়ার করে আক্রমণ শানান মোদি। রোববার (২১ এপ্রিল) রাজস্থানের একটি সভায় গিয়ে তিনি বলেন, ‘সরকারে থাকাকালীন কংগ্রেস বলেছিল দেশের সম্পদের উপর মুসলিমদের অধিকার সকলের আগে।

অর্থাৎ দেশের সম্পদ বণ্টন করা হবে তাদের মধ্যে, যাদের পরিবারে বেশি সন্তান রয়েছে। অনুপ্রবেশকারীদের হাতে তুলে দেয়া হবে দেশের সম্পদ। কংগ্রেসের ইশতেহারেই বলা হয়েছে, মা-বোনদের সোনার গয়নার হিসেব করে সেই সম্পদ বিতরণ করা হবে। মনমোহন সিংয়ের সরকার তো বলেই দিয়েছে, দেশের সম্পদে অধিকার মুসলিমদেরই। আপনাদের মঙ্গলসূত্রটাও বাদ দেবে না।’

লোকসভা নির্বাচন চলাকালীন প্রধানমন্ত্রীর এই মন্তব্য প্রকাশ্যে আসতেই তীব্র নিন্দা শুরু করেছে কংগ্রেস। এক্স হ্যান্ডেলে রাহুল গান্ধী বলেন, ‘প্রথম দফার ভোট শেষ হতেই হতাশ হয়ে পড়েছেন মোদি। সেই জন্যই মিথ্যা কথা বলে আমজনতার নজর ঘোরাতে চাইছেন।

কিন্তু দেশের মানুষ সমস্ত সমস্যার কথা মাথায় রেখেই ভোট দেবেন।’ মোদিকে তোপ দেগেছেন এআইএমআইএম প্রধান আসাদউদ্দিন ওয়েইসিও। তাঁর কথায়, ‘প্রধানমন্ত্রী সরাসরি মুসলিমদের অনুপ্রবেশকারী বলেছেন। আসলে ২০০২ সাল থেকে মুসলিমদের নির্যাতন করেই ভোট পেয়ে আসছেন মোদি। তাঁর জমানায় সমস্ত সম্পদ গিয়েছে ধনকুবের বন্ধুদের হাতে।’
তথ্যসূত্র: সংবাদ প্রতিদিন অনলাইন