মিথ্যা মামলা দিয়ে হয়রানি বন্ধের প্রতিবাদে সংবাদ সম্মেলন

আপডেট: জুলাই ১৯, ২০১৭, ১২:৪৭ পূর্বাহ্ণ

সিংড়া প্রতিনিধি


নাটোরের সিংড়ায় মিথ্যা মামলা দিয়ে হয়রানি বন্ধ এবং মামলা প্রত্যাহারের প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার সকালে তাজপুর ইউনিয়নের চক নওগাঁ ভুক্তভোগী পরিবার ও গ্রামবাসীর আয়োজনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মামলার এক নম্বর আসামি আকতার হোসেন জানান, গ্রামের প্রতিবেশী খোয়াজ আলী বাঁশের বাগানে একটি মুরগির খামার করে। প্রথমত মেইন লাইন থেকে অবৈধভাবে বিদ্যুতের সংযোগ নেয়া হয় খামারে। পরবর্তীতে স্থানীয় মামুন এর বাসা থেকে আবারো অবৈধ ভাবে খামারে বিদ্যুৎ সংযোগ নেয়া হয়। শেয়াল ও কুকুর মারার নামে খামারের চারিদিকে বিশেষ প্রক্রিয়ায় বিদ্যুতের ফাঁদ তৈরি করে খোরাজ আলী। সেই ফাঁদে ইতোপূর্বে অনেক শেয়াল ও কুকুর মারা গেছে।
গত ১৭ জুন সন্ধ্যায় খামারের শেয়াল মারা বিদ্যুতের ফাঁদে বিদ্যুতস্পৃষ্ট হয়ে মারা যায় খোরাজ আলীর ছেলে নসিব। এ ঘটনা গ্রামবাসী ঘটনাস্থলে গিয়ে দেখেছে। এসময় খোয়াজ আলী আর্তনাদ করে গ্রামবাসীদের বলেন, আমার সর্বনাশ আমিই করেছি। আমার ছেলে শেয়াল মারা বৈদ্যুতিক ফাঁদেই মারা গেছে। আমার কারো প্রতি সন্দেহ ও অভিযোগ নেই।
তিনি আরো বলেন, কিন্তু দাফনের ২২ দিন অতিবাহিত হওয়ার পর জানতে পারলাম আমিসহ প্রতিবেশী রহিদুল ইসলাম, রাজুল, সোহেল, রাসেল ও আতোয়ার আত্রাই থানার খরস্বতি গ্রামের ফারুকের বিরুদ্ধে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত নাটোরে একটি হত্যা মামলা দায়ের হয়েছে। আমরা এই মিথ্যা মামলার তীব্র প্রতিবাদ জানাই। পূর্ব শত্রুতার জের ধরেই আমাদের হয়রানি করার জন্য এ মামলা দায়ের করা হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ