মিরাজের জন্য অপেক্ষা আরো বাড়লো

আপডেট: জানুয়ারি ১, ২০১৭, ১২:১৬ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক



নিউজিল্যান্ডের বিপক্ষে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজের স্কোয়াডে থাকলেও কোনো ম্যাচেই খেলা হয় নি মেহেদী হাসান মিরাজের। ইংল্যান্ডের বিপক্ষে টেস্টজয়ী বাংলাদেশ দলের ইতিহাস তৈরির এই নায়ককে এবার রাখা হয় নি প্রথম টি-টোয়েন্টির স্কোয়াডেও।
৩ জানুয়ারি নেপিয়ারে অনুষ্ঠ্যেয় প্রথম টি-টোয়েন্টির জন্য শনিবার ১৫ সদস্যের যে স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি), সেখানে নেই অনূর্ধ্ব-১৯ দল থেকে ওঠে আসা এই অলরাউন্ডার।
অক্টোবরে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে টেস্ট অভিষেকের পর থেকে সাধারণ দর্শকদের কাছে আলোচিত একটি নাম-মিরাজ। ইংলিশদের বিপক্ষে নিজের অভিষেক টেস্টে প্রথম ইনিংসেই ৬ উইকেট লাভ করেছিলেন ১৯ বছর বয়সি ডানহাতি অফব্রেক বোলার। এরপর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে অনুষ্ঠিত ওই টেস্টে দুই ইনিংস মিলিয়ে পেয়েছিলেন ৭ উইকেট। ম্যাচটিতে জয়ের দ্বার প্রান্তে গিয়েও ২২ রানে হেরে যায় বাংলাদেশ।
তবে সেই হারের অনেক প্রাপ্তিকে পুঁজি করে ঢাকায় অনুষ্ঠিত দ্বিতীয় টেস্টে ইংল্যান্ডকে হারিয়ে ইতিহাস গড়েন টাইগাররা। ম্যাচের নায়ক মেহেদী হাসান দুই ইনিংসেই নেন ৬ উইকেট করে। এমন আলোকিত অভিষেকের পর নিউজিল্যান্ডের বিপক্ষে শুরু থেকেই খেলবেন তিনি, এমন ভাবনাই ছিল সাধারণ দর্শকদের।
কিন্তু মিরাজকে নিয়ে হয়তো কোনো কৌশল অবলম্বন করেছে টিম ম্যানেজমেন্ট। টেস্টের আগে তাকে পরিচিত করাতে চাচ্ছে না স্বাগতিকদের কাছে। আধুনিক ক্রিকেটে নবীনদের নিয়ে যে কৌশলটি সাধারণত সবাই নিয়ে থাকে। তবে ওয়ানডে সিরিজ মাঠে নামার সুযোগ না পাওয়া বা প্রথম টি-টোয়েন্টির স্কোয়াডে না থাকলেও টেস্ট সিরিজে যে খেলছেন মেহেদী হাসান মিরাজ, তা একরকম নিশ্চিতই বলা যায়।-জাগোনিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ