মুক্তিযুদ্ধকে জানতে হলে বঙ্গবন্ধুকে জানতে হবে : লিটন

আপডেট: জানুয়ারি ২১, ২০১৭, ১২:১৭ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক



আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও নগর সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, মুক্তিযুদ্ধের মধ্য দিয়েই দেশ স্বাধীন হয়েছে। এই মুক্তিযুদ্ধে নেতৃত্ব দিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তাই মুক্তিযুদ্ধকে ভালোভাবে জানতে চাইলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে জানতে হবে। তার চার রক্তবন্ধু জাতীয় চার নেতাকে জানতে হবে।
গতকাল শুক্রবার সন্ধ্যায় নগরীর বালিয়াপুকুর বড় বটতলা মোড়ে অনুষ্ঠিত মহান বিজয় দিবস উপলক্ষে আয়োজিত পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে খায়রুজ্জামান লিটন এসব কথা বলেন। এই অনুষ্ঠানের আয়োজন করে, প্রজন্ম ৭১।
খায়রুজ্জামান লিটন বলেন, যুদ্ধাপরাধীদের বিচারের মধ্য দিয়ে দেশ কলঙ্কমুক্ত হয়েছে। এখনো যারা রয়েছে, তাদেরও বিচার করবে এই সরকার। যুদ্ধাপরাধীদের এই দেশে কোনো স্থান হবে না। যারা যুদ্ধাপরাধীদের লালন-পালন করছে তাদেরও বিচার করবে এই সরকার।
খায়রুজ্জামান লিটন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুক্তিযোদ্ধাদের বিভিন্ন ধরনের সুযোগ-সুবিধা প্রদান করছেন। তার একক নেতৃত্বে দেশের সর্বক্ষেত্রে অগ্রগতি হচ্ছে। শিক্ষা, শিল্প, কৃষি, স্বাস্থ্যসহ প্রতিটি ক্ষেত্রে প্রভূত উন্নয়ন সাধিত হচ্ছে।
রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউট শাখা ছাত্রলীগের সভাপতি মেহেদি হাসান রিমেলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, সহসভাপতি মীর ইকবাল, সাংগঠনিক সম্পাদক আজিজুল আলম বেন্টু ও আসলাম সরকার, উপ-প্রচার সম্পাদক মীর ইসতিয়াক আহম্মেদ লিমন।

এ বিভাগের অন্যান্য সংবাদ