মুক্তিযোদ্ধাবৃন্দের মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

আপডেট: ফেব্রুয়ারি ২৩, ২০২১, ১০:০৮ অপরাহ্ণ

সংবাদ বিজ্ঞপ্তি:


রাজশাহী মহানগর বীরমুক্তিযোদ্ধা যাচাই বাছাইয়ে জামুকার নির্দেশিকা ২০২০ অনুসরণ না করার প্রতিবাদে মেয়র বরাবর স্মারকলিপি প্রদান ও মানববন্ধন করেছেন নগরের মুক্তিযোদ্ধাবৃন্দ। মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১২ টায় রাসিকের নগর ভবনের সামনে অবস্থান নিয়ে মানববন্ধন করেন তারা। রাজশাহী মহানগরীর মুক্তিযোদ্ধাদের পক্ষে মুক্তিযোদ্ধা আব্দুল আজিজ দাবিগুলো উপস্থাপন করেন।
এসময় তারা বলেন, সম্প্রতি বাংলাদেশ সরকার প্রকৃত মুক্তিযোদ্ধাদের তালিকা প্রকাশের জন্য যে যাচাই-বাছাই কার্যক্রম গ্রহণ করেছেন এদেশের বীর মুক্তিযোদ্ধাবৃন্দ এই মহতী উদ্যোগকে স্বাগত জানায়। কেননা মুক্তিযোদ্ধাবৃন্দ এ দাবি নিজেরাই নানা সময়ে জাতির কাছে উত্থাপন করেছেন। এ যাচাই বাছাইয়ের মাধ্যমে ও মুক্তিযোদ্ধাদের তালিকা থেকে বাদ দেওয়া হোক। তবে প্রকৃত মুক্তিযোদ্ধারা যেন তালিকা থেকে বাদ না পড়ে। বিষয়টি জাতির কাছে খুবই গুরুত্বপূর্ণ এবং স্পর্শকাতর ও বটে।
এমতাবস্থায় যাচাই-বাছাই কার্যক্রমটি সর্বোচ্চ সতর্কতা ও গভীর অভিনিবেশের সঙ্গে করার যথেষ্ট দাবি রাখে বলেই জামুকা এই বিষয়ে ২০২০ নির্দেশিকা যাচাই-বাছাইয়ের জন্য জারি করেন। কিন্তু রাজশাহী মহানগর বীর মুক্তিযোদ্ধা যাচাই বাছাই কমিটি এসবের কিছু তোয়াক্কা না করে নিজেদের বিরাগবশত: যাচাই বাছাই করেছেন বলে বীর মুক্তিযোদ্ধাদের মাঝে প্রশ্ন উঠেছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ