মুক্তিযোদ্ধারা বঙ্গবন্ধুর কন্যার সাথে আছেন : হেলাল মুর্শেদ খান

আপডেট: মে ৪, ২০১৭, ১২:৩০ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


মুক্তিযোদ্ধা সংসদের চেয়ারম্যান মেজর জেনারেল(অব.) হেলাল মুর্শেদ খানসহ (বীরবিক্রম) নেতৃবৃন্দ- সোনার দেশ

বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) হেলাল মুর্শেদ খান (বীরবিক্রম) বলেছেন, ‘দেশে জঙ্গিবাদ ছড়ানোর যত অপচেষ্টায় করা হোক না কেন, কেউ সফল হবে না। কারণ প্রধানমন্ত্রী শেখ হাসিনা শক্ত হাতে জঙ্গিদের দমন করছেন। আর মুক্তিযোদ্ধারা যতদিন আছে, ততদিন শেখ হাসিনার ভয় নেই। কারণ, মুক্তিযোদ্ধারা বঙ্গবন্ধুর কন্যার সাথে আছেন।’ গতকাল বুধবার সকালে রাজশাহী বিভাগীয় মুক্তিযোদ্ধা সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
হেলাল মুর্শেদ খান বলেন, ‘যারা সন্ত্রাস করছে, তারা মানসিকভাবে বাংলাদেশের বিরুদ্ধে। এই লোকগুলো কিন্তু তাদেরই সন্তান, যারা মুক্তিযুদ্ধের সময় আমাদেরকে ভারতের চর বলতো এবং মুক্তিযোদ্ধাদের হত্যা করে আনন্দ পেত। মোনায়েম খানের জঙ্গি নাতি নিহত হয়েছে। মোনায়েম খানের মতো রাজাকারদের নাতিরাই জঙ্গি।’
তিনি বলেন, ‘কল্যাণপুরে যে জঙ্গিরা নিহত হয়েছিল, তাদের একজন ছিল মোনায়েম খানের নাতি। মোনায়েম খানকে যুদ্ধের সময় হত্যা করা হয়েছিল। মোনায়েম খান ছিল বাংলাদেশবিরোধী। তার সন্তান চুপচাপ ছিল। কিন্তু তার সন্তানের সন্তানটি জঙ্গিবাদে জড়িয়ে বাংলাদেশকে ধ্বংস করার চেষ্টা করেছে। অর্থাৎ রক্তের যে বীজটি আমাদের বিরুদ্ধে, সেটি এখনও বর্তমান।’
রাজশাহী মেডিকেল কলেজের শহিদ ডা. কাইছার রহমান অডিটোরিয়ামে আয়োজিত এ সমাবেশে রাজশাহী বিভাগের সব জেলা-উপজেলার মুক্তিযোদ্ধারা অংশ নেন। এবারের সমাবেশের স্লোগান ছিল- ‘জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে রুখে দাঁড়াও বাংলাদেশ’। সকাল সাড়ে ১০টায় জাতীয় পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে সমাবেশের উদ্বোধন করেন মুক্তিযোদ্ধা সংসদের চেয়ারম্যান।
সমাবেশে বিশেষ অতিথি ছিলেন, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের মহাসচিব (প্রশাসন) এমদাদ হোসেন মতিন, মহাসচিব (অর্থ ও পরিকল্পনা) আবুল বাশার, প্রচার সম্পাদক এমএ রাজ্জাক, সদস্য সচিব মাহবুবুল হক প্রিন্স ও মুক্তিযোদ্ধা সংসদের কেন্দ্রীয় সন্তান কমান্ডের আহ্বায়ক আতিকুর বাবু।
অন্যদের মধ্যে বক্তব্য দেন, মুক্তিযোদ্ধা সংসদের বগুড়া জেলা কমান্ডার রুহুল আমিন বাবলু, সিরাজগঞ্জের কমান্ডার শফিকুল ইসলাম, নাটোর কমান্ডার আবদুর রউফ, নওগাঁর হারুন আল রশীদ, জয়পুরহাটের আমজাদ হোসেন, চাঁপাইনবাবগঞ্জের সিরাজুল ইসলাম, পাবনার হাবিবুর রহমান ও রাজশাহীর বাগমারা উপজেলা কমান্ডার শাহার আলী।
উপস্থিত ছিলেন, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, রাজশাহী জেলা জজ আদালতের বিশেষ পিপি এন্তাজুল হক বাবু, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার সাইদুর রহমান, মহানগরের সাবেক কমান্ডার আবদুস সালাম, আবদুল জলিল মোল্লা, সাবেক ভারপ্রাপ্ত কমান্ডার আলাউদ্দিন শেখ ভুলু প্রমূখ।
রাজশাহী জেলা ও মহানগর মুক্তিযোদ্ধা সংসদ এই সমাবেশের আয়োজন করে। এতে স্বাগত বক্তব্য দেন, জেলা মুক্তিযোদ্ধা সংসদের ভারপ্রাপ্ত কমান্ডার শাহাদুল হক মাস্টার। সভাপতিত্ব করেন, মহানগর কমান্ডার ডা. আবদুল মান্নান। আর সমাবেশ পরিচালনা করেন, মুক্তিযোদ্ধা কবি রুহুল আমিন প্রামানিক।

এ বিভাগের অন্যান্য সংবাদ