মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে টেন্ডার আহ্বানে মামলা, আদালতের অস্থায়ী নিষেধাজ্ঞা জারি

আপডেট: এপ্রিল ৬, ২০১৭, ১২:৪১ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের নিচতলা ভবনে দোকান ও কমিউনিটি সেন্টার ভাড়া দেয়ার জন্য টেন্ডার আহ্বান করাই মামলা দায়ের হয়েছে। গত মঙ্গলবার জেলা রাজশাহীর সদর সিনিয়র সহকারী জজ আদালতে মুক্তিযোদ্ধা সংসদ জেলা ইউনিট সাবেক কমান্ডার সাইদুর রহমান বাদী হয়ে জেলা রাজশাহীর সদর সিনিয়র সহকারী জজ আদালতের মামলা (নম্বর ৭০/২০১৭অঃপ্রঃ (চি.নি.) করা হয়। এতে আদালত অস্থায়ী নিষেধাজ্ঞা জারি করেন।
মামলায় উল্লেখ্য করা হয়, জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের নিচ তলায় একই ব্যক্তিকে ১৪টি দোকান ও কমিউনিটি সেন্টার হিসেবে ২৫ লাখ টাকা জামানত নির্ধারণ করে ভাড়া দেওয়ার জন্য টেন্ডার আহ্বান করা হয়। এ টেন্ডার আহ্বান করাই সাধারণ ব্যবসায়ী ও মুক্তিযোদ্ধাবৃন্দ সংখুদ্ধ হয়। আজ বৃহস্পতিবার সকাল ১০টা হতে ১২ টা পর্যন্ত এ টেন্ডার আহ্বান গ্রহণের শেষ তারিখ ধার্য ছিল। এর ফলে আদালত টেন্ডার গ্রহণের অস্থায়ী নিষেধাজ্ঞা জারি করে ৫ দিনের মধ্যে জবাব দাখিলের নির্দেশ দেন।
মামলায় বিবাদী করা হয়, নির্বাহী প্রকৌশলী গণপূর্ত বিভাগ-১ এর এবিএম হুমায়ুন কবীর, জেলা প্রশাসক রাজশাহী ও জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন ব্যবহার সংক্রান্ত জেলা কমিটির সভাপতি, রাজশাহী পুলিশ সুপার ও জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন ব্যবহার সংক্রান্ত জেলা কমিটির সদস্য, রাজশাহী সমাজসেবা অধিদফতরের পরিচালক ও জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন ব্যবহার সংক্রান্ত জেলা কমিটির সদস্য, জেলা ইউনিট কমান্ড রাজশাহীর মুক্তিযোদ্ধা কমান্ডার ও জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন ব্যবহার সংক্রান্ত জেলা কমিটির সদস্য, জেলা ইউনিট কমান্ডার রাজশাহীর ডেপুটি কমান্ডার-১ ও জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন ব্যবহার সংক্রান্ত জেলা কমিটির সদস্য।