মুক্তিযোদ্ধা করিম মোল্লার মৃত্যুতে শোক প্রকাশ

আপডেট: জুলাই ১২, ২০২০, ১০:৩০ অপরাহ্ণ

সংবাদ বিজ্ঞপ্তি:


দুর্গাপুর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মুক্তিযোদ্ধা আব্দুল করিম মোল্লা ইন্তেকাল করেছেন ইন্নালিল্লাহে…রাজিউন। গত শনিবার দুপুর আড়ায়টার দিকে দুর্গাপুরে চুনিয়াপাড়া গ্রামের নিজ বাড়িতে মৃত্যু বরণ করেন।
মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭২ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী ও ১ কন্যা সন্তানসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। তিনি যুদ্ধকালীন সময়ে দুর্গাপুর, বাগমারা ও পবা অঞ্চলের কমান্ডার ছিলেন। পরবর্তীতে তিনি জয়নগর ইউনিয়নের চেয়ারম্যান ছিলেন। ২ টার্মে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার ও ১ টার্মে জেলার ডেপুটি কমান্ডার ছিলেন। বিকেল উপজেলা নির্বাহী কর্মকর্তা মহসিন মৃধা ও উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা নজরুল ইসলামের উপস্থিতিতে রাষ্ট্রীয় বিদায়ী সালাম (গার্ড অব অনার) জানায়। এসময় মুক্তিযোদ্ধা সংসদ রাজশাহী জেলা সাবেক ডেপুটি কমান্ডার ইয়াছিন আলী মোল্লা ও আওয়ামী মুক্তিযোদ্ধা লীগের নগর সেক্রেটারী রাকাবের এজিএম (অব.) আহম্মদ আলী প্রামানিক উপস্থিত ছিলেন। পরে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়।
মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল করিম মোল্লার মৃত্যুতে রাজশাহী অঞ্চলের মুক্তিযোদ্ধারা গভীরভাবে শোকাহত ও শোক সন্তোপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন। তার মৃত্যুতে শোকপ্রকাশ করে যৌথভাবে বিবৃতি দিয়েছেনÑ রাজশাহী অঞ্চলের মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও সাবেক সিটি মেয়র এ্যাড. আব্দুল হাদী, সাবেক প্রতিমন্ত্রী অধ্যাপিকা জিনাতুন্নেসা তালুকদার, যুদ্ধকালীন কমান্ডার শফিকুর রহমান রাজা, কেন্দ্রীয় কমান্ডের সাবেক নেতৃদ্বয় শরীফ উদ্দিন ও এ্যাড. মতিউর রহমান, কবি, লেখক ও সাহিত্যিক মুক্তিযোদ্ধা রুহুল আমিন প্রামানিক, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ রাজশাহী জেলা সাবেক ভারপ্রাপ্ত কমান্ডার শাহাদুল হক মাষ্টার, সাবেক ডেপুটি কমান্ডার ইয়াছিন আলী মোল্লা, মহানগর সাবেক কমান্ডার ডা. আবদুল মান্নান, ডেপুটি কমান্ডারদ্বয় মোহাম্মদ আলী কামাল ও রবিউল ইসলাম, মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন মঞ্চের সভাপতি হাকিম আতাউর রহমান ও সেক্রেটারী আবুল কালাম আজাদ, মুক্তিযুদ্ধ ’৭১ এর সভাপতি সেনা অফিসার (অবঃ) আবুল হাসান খন্দকার ও জয়েন্ট সেক্রেটারী সিরাজুল ইসলাম (ব্যাংক), আওয়ামী মুক্তিযোদ্ধা লীগের জেলার সভাপতি যুদ্ধকালীন কমান্ডার এ্যাড. আব্দুস সামাদ, অফিস সেক্রেটারী বাবু রমেশ চন্দ্র প্রাং, নগর সভাপতি ও সেক্টর কমান্ডারস্ ফোরামের নেতা শাজাহান আলী বরজাহান, সেক্রেটারী আহম্মদ আলী প্রামানিক ও অফিস সেক্রেটারী বাবু উপেন্দ্র চন্দ্র দাস, দুর্গাপুর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার সরদার আব্দুল গণি, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার সাংবাদিক তৈয়বুর রহমান ও বিশিষ্ট মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম লাল প্রমুখ।

এ বিভাগের অন্যান্য সংবাদ