মুক্তিযোদ্ধা ফরহাদ আলী মিয়া আর নেই ।। বিভিন্ন সংগঠনের শোক

আপডেট: এপ্রিল ৪, ২০১৭, ১২:২৭ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


মরহুম বীর মুক্তিযোদ্ধা ফরহাদ আলী মিয়া – সোনার দেশ

মুক্তিযোদ্ধা সংসদ রাজশাহী জেলা কমান্ডার ও সোনালী ব্যাংক সিবিএর সাবেক সভাপতি নগরীর বেলদারপাড়া নিবাসী বীর মুক্তিযোদ্ধা ফরহাদ আলী মিয়া গত রোববার রাত ৩টায় ঢাকায় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ইন্তেকাল করেছেন (ইন্না…রাজেউন)। গতকাল সোমবার বাদ আছর সাহেববাজার জিরোপয়েন্টে জানাজার নামাজ ও রাষ্ট্রীয় মর্যাদায় বিদায়ী সালাম শেষে হেতেম খাঁ গোরস্থানে দাফন করা হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৮ বছর। মৃত্যুকারে তিনি স্ত্রী ও ২ ছেলেসহ অসংখ্য গুনগ্রাহী রেখে যান। তিনি রাজশাহীর বাগমারা উপজেলার সুজন পালশা গ্রামে জন্মগ্রহণ করেন। তার মৃত্যুতে বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ শোকপ্রকাশ ও শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।
মহানগর আ’লীগ : তার মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও নগর সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন ও সাধারণ সম্পাদক ডাবলু সরকার। এছাড়া নেতৃবৃন্দ মরহুমের রুহের মাগফেরাত কামনা করে শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানানা।
রাসিক : মৃত্যুতে গভীর শোকপ্রকাশ করেছেন রাজশাহী সিটি করপোরেশন। এক শোকবার্তায় মরহুমের রুহের মাগফিরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।
জেলা পরিষদ : তার মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন জেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকার। এক শোকবার্তায় মরহুমের আত্মার শান্তি কামনা ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।
জেলা ও মহানগর মুক্তিযোদ্ধা কমান্ড : তার মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন, মুক্তিযুদ্ধের সংগঠক সাবেক মেয়র অ্যাডভোকেট আবদুল হাদী, সাবেক প্রতিমন্ত্রী অধ্যাপিকা জিনাতুন নেছা তালুকদার, সাবেক মেয়র দুরুল হুদা, মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের নির্বাহী সদস্য অ্যাডভোকেট মতিউর রহমান, জেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার শাহাদুল হক মাস্টার, জেলা নির্বাহী সদস্য যুদ্ধকালীন কমান্ডার অ্যাডভোকেট আবদুস সামাদ, নির্বাহী সদস্য সাবেক ডেপুটি কমান্ডার ইয়াছিন আলী মোল্লা প্রমুখ।
প্রগতিশীল নাগরিক সংহতি : তার মৃত্যুতে প্রগতিশীল নাগরিক সংহতি আহবায়ক ভাষা সৈনিক ও মুক্তিযোদ্ধা মোশারফ হোসেন আখুঞ্জি, সদস্য সচিব কলাম লেখক শাহ মো. জিয়াউদ্দিন, যুগ্মসদস্য সচিব শিল্পী আজমল সাচ্চু শোকপ্রকাশ ও শোকসপ্তক পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন , তার মৃত্যুতে রাজশাহী অঞ্চলের মুক্তিযুদ্ধের স্বপক্ষের ও প্রগতিশীল রাজনৈতিক প্লাটফরমের অপুরণীয় ক্ষতি হলো।
খেলাঘর আসর : তার মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন, রাজশাহী খেলাঘর আসরের কুমারপাড়ার আহবায়ক আব্দুল লতিফ চঞ্চল, যুগ্মআহবায়ক মুক্তিযোদ্ধা বুলবুল রাণী ঘোষ, শিরোমণি খেলাঘর আসর নিউমার্কেটের আহবায়ক কেএম রেজাউল করিম খোকন, যুগ্মআহবায়ক আশরাফ আলী, আ¤্রকানন খেলাঘর আসর বসুয়া আহবায়ক আলী আর্সলান অপু, যুগ্মআহবায়ক ইউসুফ আলী, সামিউল ইসলাম অয়ন ও খেলাঘর আসরের কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য ইকবাল হাসান টাইগার গভীর শোক প্রকাশ করেন। তার বিদেহী আত্মার শান্তি কামনা করেন।
সাংসদ দারা : তার মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন সাংসদ আবদুল ওয়াদুদ দারা। তিনি এক শোক বার্তায় বলেন, মুক্তিযোদ্ধা ফরহাদ আলী একজন দেশের সবশ্রেষ্ঠ মানুষের মধ্যে অন্যতম। তিনি মুক্তিযুদ্ধে অসামন্য অবদান রেখেছিলেন। মুক্তিযোদ্ধার মৃত্যুতে অপূরণীয় ক্ষতি হলো। এ মুক্তিযোদ্ধার আদর্শ নতুন প্রজন্ম মানে প্রাণে ধারণ করবেন বলে আমি আশাবাদী।
আওয়ামী আইনজীবী পরিষদ : তার মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন আওয়ামী আইনজীবী পরিষদ রাজশাহীর নেতৃবৃন্দ। গতকাল এক বিজ্ঞপ্তিতে শোকপ্রকাশ করেছেন, আওয়ামী আইনজীবী পরিষদ রাজশাহীর আহ্বায়ক ইব্রাহিম হোসেনসহ নেতৃবৃন্দ।
মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন মঞ্চ মহানগর কমিটি : তার মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন, মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন মঞ্চের সভাপতি মুক্তিযোদ্ধা হাকিম আতাউর রহমান ও সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদসহ নেতৃবৃন্দ।
সতীর্থ’৭৪ : তার মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন, সংগঠন সতীর্থ’৭৪ এর সভাপতি প্রকৌশলী একেএম খাদেমুল ইসলাম ফিকসন, সহসভাপতি সুলতান, সম্পাদক নাজমুল নাজমুল আবেদীন, নির্বাহী সদস্য ডা. মাহবুবুল করিম টিংকু প্রমুখ।
আরইউজে : তার মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন, রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাজী শাহেদ ও সাধারণ সম্পাদক মামুন অর রশিদ প্রমুখ। এছাড়া ইউনিয়নের পক্ষ থেকে মরহুমের রুহের মাগফেরাত কামনা করে শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানান।
জেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড : তার মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড কেন্দ্রীয় কমিটির সহসভাপতি মাহমুদ হাসান ফয়সাল সজল, জেলা শাখার সন্তান কমান্ড আহ্বায়ক জালাল উদ্দিন সরদার, যুগ্মআহ্বায়ক মোস্তারী জাহান লাভলী, সদস্য ইকবাল হোসেন সোহেল, সদস্য রায়হান শুভ প্রমুখ। এছাড়া তার মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন, বীর মুক্তিযোদ্ধা মরহুম হাবিবুর রহমানের সন্তান ও ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য ইয়াসির আরাফাত সৈকত।
জেলা ও নগর ন্যাপ : তার মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন, জেলা ঐক্য ন্যাপের আহ্বায়ক অধ্যাপক সামশুল আলম শরিফ, সদস্য সচিব আলী আসলার্ন অপু, সদস্য জহির উদ্দিন, সাইফুজ্জামান তপন প্রমুখ।
মুক্তিসংগ্রাম পরিষদ-মুক্তিযুদ্ধ’৭১ : তার মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন, মুক্তিসংগ্রাম পরিষদ-মুক্তিযুদ্ধ’৭১ এর নেতৃবৃন্দের মধ্যে শোকপ্রকাশ করেছেন, সেনা অফিসার (অব.) মুক্তিযোদ্ধা আবুল হাসান খন্দকার, সেনা অফিসার (এয়ার ফোর্স-অব) খন্দকার নূরুন নবী, কেএমএম ইয়াছিন আলী মোল্লা প্রমুখ।
ন্যাপ কমিউনিস্টপার্টি ছাত্র ইউনিয়ন : তার মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন, সমন্বয়ক অ্যাডভোকেট সাইফুল ইসলাম, হাফিজুর রহমান মনু, ইসমাইল হোসেন প্রমুখ।
২৬ নম্বর ওয়ার্ড (পূর্ব) আ’লীগ : তার মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন, ২৬ নম্বর ওয়ার্ড পূর্ব আ’লীগের সভাপতি শফিকুল ইসলাম বাচ্চু মাস্টার ও সাধারণ সম্পাদক মহিউদ্দিন বাবু।

এ বিভাগের অন্যান্য সংবাদ