মুক্তিযোদ্ধা মিন্টুর ওপর সন্ত্রাসী হামলায় উদ্বেগ || আজ মানববন্ধন

আপডেট: জুন ২২, ২০১৭, ১:০৮ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের উপদেষ্টা ও বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) রাজশাহী কমিটির সহসভাপতি মুক্তিযোদ্ধা মিনহাজ উদ্দিন মিন্টুর ওপর সন্ত্রাসী হামলায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের নেতৃবৃন্দ। এ ঘটনার প্রতিবাদে আজ বৃহস্পতিবার সকাল ১০টায় বিভিন্ন সংগঠনের উদ্যোগে সাহেববাজার জিরোপয়েন্টে মানববন্ধন অনুষ্ঠিত হবে।
রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সভাপতি লিয়াকত আলী. সাধারণ সম্পাদক জামাত খান, সাংগাঠনিক সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবু, আলহাজ¦ হারুনার রশিদ, ডা. আব্দুল মান্নান, অ্যাডভোকেট এন্তাজুল হক বাবু, নারীনেত্রী সেলিনা খাতুন, অধ্যাপক জিএম হারুন এক যৌথ বিবৃতিতে গভীর উদ্বেগ প্রকাশ করে অবিলম্বে হামলাকারী সন্ত্রাসী, ভূমি দস্যুদের বিরুদ্ধে দৃষ্টান্তমুলক শাস্তির দাবি জানান।
নেতৃবৃন্দ উল্লেখ করেন, মুক্তিযোদ্ধা মিনহাজ উদ্দিন মিন্টু যখন সামাজিক আন্দোলনে রাজশাহীর অধিকার নিয়ে বিভিন্ন কর্মসূচিতে অংশ নিয়ে সোচ্চার ভূমিকা পালন করছেন তখন তার ওপর হামলা অনভিপ্রেত। রাজশাহীর উন্নয়নে বিভিন্ন কর্মসূচি পালন করে আসছেন মুক্তিযোদ্ধা মিনহাজ উদ্দিন মিন্টু। তিনি সনামধন্য মুক্তিযোদ্ধা। দেশ মাতৃকায় তার অবদান আছে। অথচ এক শ্রেণির ভূমিদস্যু ও সন্ত্রাসী আক্রমণের শিকার হয়েছেন তিনি। রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের নেতৃবৃন্দ অবিলম্বে তার ওপর হামলাকারীদের চিহ্নিত করে আইনের আওয়াতায় নিয়ে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। অন্যথায় ঈদের পর কঠোর আন্দোলন গড়ে তোলা হবে বলে বিবৃতিতে উল্লেখ করেন।
প্রসঙ্গত, গত সোমবার নগরীর ছোটবনগ্রাম এলাকায় তার ওপর অতর্কিত হামলা চালায় একই এলাকার ভূমিদস্যু, সন্ত্রাসী ও আদালতের গ্রেফতারি পরোয়ানাভুক্ত আসামি সুলতান, আলতাব খোরশেদ, খোকন ও সজিব। এ ঘটনায় ওইদিনই মিনহাজ উদ্দিন মিন্টু নগরীর বোয়ালিয়া থানায় সাধারণ ডায়েরি করেছেন। রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদ অবিলম্বে বিষয়টি তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনের প্রতি দৃষ্টি আকর্ষণ করেছেন।
ন্যাপ কমিউনিস্টপার্টি ছাত্র ইউনিয়ন: এ হামলার প্রতিবাদ জানিয়ে অবিলম্বে হামলাকারীদের গ্রেফতারের দাবি জানিয়েছেন, ন্যাপ কমিউনিষ্টপার্টি ছাত্র ইউনিয়নের জেলা সমন্বয়ক অ্যাডভোকেট সাইদুল ইসলাম, হাফিজুর রহমান, সাইফুজ্জামান তপন, আহম্মদ আলী, ইসমাইল হোসেন, শ্রী নারায়ন চন্দ্র সরকার প্রমুখ।
প্রগতিশীল নাগরিক সংহতি: এ হামলার প্রতিবাদে গত ১৯ জুন প্রগতিশীল নাগরিক সংহতি জরুরি সভা করে। সভায় হামলাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়। সভায় উপস্থিত ছিলেন, প্রগতিশীল নাগরিক সংহতি রাজশাহীর আহবায়ক ভাষা সৈনিক মোশাররফ হোসেন আকুঞ্জী, যুগ্ম আহ্বায়ক আলী আর্সলান অপু, সদস্য জিএম হারুন, একেএম রেজাউল করিম, আবদুল লতিফ চঞ্চল, রনজিত বর্ধন, আশরাফ হোসেন, হাবিবুর রহমান তুহীন, আজমুল সাচ্চু প্রমুখ।

এ বিভাগের অন্যান্য সংবাদ