মুক্তির আগেই বিজয়ী ‘দাঙ্গাল’

আপডেট: নভেম্বর ২২, ২০১৬, ১১:০০ অপরাহ্ণ


সোনার দেশ ডেস্ক
হরিয়ানার ‘চরকি দাদরি’ গ্রামে তো কত বিয়েই হয়। কিন্তু গীতা ফোগাতের বিয়েটা যে অন্য বিয়ের চেয়ে একটু আলাদা। সেখানে উপস্থিত ছিলেন স্বয়ং আমির খান! মহাবীর ফোগাতের মেয়ে গিতার বিয়েতে আমির খানের উপস্থিতি তার মুক্তির অপেক্ষায় থাকা ‘দাঙ্গাল’কে মুক্তি আগেই বিজয়ী করে তুলেছে।
গত রোববার দুপুরে গিতার বিয়েতে গিয়েছিলে আমির। সপরিবারে যাওয়ার কথা থাকলেও স্ত্রী কিরন ও ছেলে আজাদ আসেননি। তবে তাদের উপহার ঠিকই পৌঁছে গিয়েছিল। গিতা পড়েছিলেন লেহেঙ্গা, বর পবন কুমারের গায়ে ছিল শেরওয়ানি।
‘দাঙ্গাল’ সিনেমায় কুস্তিগির মহাভির সিং-এর চরিত্রে অভিনয় করেছেন আমির। বাস্তব জীবনে মহাভির সিংকে সাহায্য করতেই গিতার বিয়ের সব দায়িত্ব নেয়ার ঘোষণা দিয়েছিলেম আমির। বিয়ের দিন তাই সবাই ছিলেন মহাখুশি।
ফোগাত পরিবারের আত্মীয় রাজভির জানান, “দাঙ্গাল সিনেমা দিয়ে মহাভির বলিউডে পৌঁছে গিয়েছেন। পুরো ভারতবাসী তাকে দেখতে পাবে। আশেপাশের গ্রাম থেকেও মানুষ তাকে দেখতে আসছেন।”
২০১২ সালে প্রথম ভারতীয় মহিলা হিসাবে গিতা অলিম্পিকের কুস্তি বিভাগে লড়ার যোগ্যতা অর্জন করেন। ‘দিল্লি কমন ওয়েলথ গেমস’ এ গিতা প্রথম ভারতীয় মহিলা হিসাবে ৫৫ কেজি বিভাগে সোনা জেতেন।
গিতার বোন ববিতা ও ভাই ভিনেশও বিশ্ব মানের কুস্তিগীর। সম্প্রতি, গীতা, ববিতা এবং তাদের বাবা মহাভির সিং ফোগতের জীবন, কুস্তি শিক্ষা ও সাফল্য নিয়ে তৈরি হয়েছে আমির খান অভিনীত ছবি ‘দাঙ্গাল।’ মহাভির-এর বাড়িতেও সিনেমার কিছু অংশের শুটিং হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ