মুজিববর্ষে চাঁপাইনবাবগঞ্জ মধুমালা রেডিও ক্লাবের বৃক্ষরোপণ

আপডেট: আগস্ট ৮, ২০২০, ১০:১৭ অপরাহ্ণ

সংবাদ বিজ্ঞপ্তি


চাঁপাইনবাবগঞ্জ মধুমালা রেডিও ক্লাব জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী ও মুজিববর্ষ উদ্যাপন উপলক্ষ্যে বৃক্ষরোপণ কর্মসূচির আয়োজন করেছে। কর্মসূচির অংশ হিসেবে শনিবার সকালে ক্লাবের সদস্যদের নিয়ে গাছের চারা রোপণ ও বিতরণ করা হয়।
মুজিববর্ষ উদ্যাপন উপলক্ষ্যে মধুমালা রেডিও ক্লাব বেতার শ্রোতা ও ক্লাব সদস্যদের নিয়ে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেছে। মধুমালা রেডিও ক্লাব সভাপতি ও কেন্দ্রীয় বেতার শ্রোতা ক্লাবের সদস্য মো. শাহাদাত হোসেনের সার্বিক তত্ত্বাবধানে এ কর্মসূচি পালন করা হয়। বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস বা কোভিড-১৯ এর কারণে নিরাপদ দূরত্ব বজায় রেখে চারা রোপণ ও বিতরণ করা হয়। মুজিববর্ষ উদ্যাপন উপলক্ষ্যে কর্মসূচির অংশ হিসেবে স্কুল আঙিনা, মসজিদ প্রাঙ্গন, বাড়ির ছাদ, টব এবং আঙিনায় গাছের চারা রোপণ করা হয়। এছাড়াও ক্লাব সদস্য, বেতার শ্রোতা ও শিক্ষার্থীদের মাঝে গাছের চারা বিতরণ করা হয়। এর মধ্যে রয়েছে ফলজ, বনজ ও ঔষধি গাছের চারা। এ বছর মুজিববর্ষ উপলক্ষ্যে ক্লাবের উদ্যোগে ৩০০ গাছের চারা রোপণ ও বিতরণ করা হবে বলে ক্লাব সভাপতি নিশ্চিত করেছেন। যার অধিকাংশই ইতোমধ্যে রোপণ ও বিতরণ করা হয়েছে। শনিবার বৃক্ষরোপণ কর্মসূচিতে উপস্থিত ছিলেন- কলেজ শিক্ষার্থী দেলোয়ার জাহান, মোকাররাম হোসেন, শাহিদুল ইসলাম প্রমুখ।
উল্লেখ্য, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ১০ নং শাহ্জাহানপুর ইউনিয়নে মধুমালা রেডিও ক্লাব শতাধিক রেডিও শ্রোতা নিয়ে শিশু-কিশোর ও তরুণ যুবকদের মাঝে নিরাপদ পরিবেশ, শিক্ষা ও সচেতনতার মাধ্যমে কাজ চালিয়ে যাচ্ছে।