মুজিববর্ষ উপলক্ষে রাজশাহীতে বছরব্যাপি রক্তদান কর্মসূচির উদ্বোধন করলেন নারীনেত্রী রেনী

আপডেট: জানুয়ারি ২৭, ২০২০, ১:০৩ পূর্বাহ্ণ

সংবাদ বিজ্ঞপ্তি


উদ্বোধন অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিশিষ্ট সমাজসেবী ও নারীনেত্রী শাহীন আক্তার রেণী সোনার দেশ

নগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি, রেডক্রিসেন্ট সিটি ইউনিটের সেক্রেটারি বিশিষ্ট সমাজসেবী শাহীন আকতার রেনী বলেছেন,‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী মুজিববর্ষ উপলক্ষে রেডক্রিসেন্ট রক্তকেন্দ্র বছরব্যাপি রক্তদান কর্মসূচির আয়োজন করবে। বঙ্গবন্ধু সপরিবারে জীবন দিয়েছেন দেশের মানুষের জন্য। জাতীয় চার নেতাসহ ত্রিশ লাখ শহিদের রক্তস্নাত পূণ্যভূমি এই বাংলাদেশ। তাদের এই রক্তদানের প্রতি সম্মান জানাতে আসুন সবাই মিলে ‘রক্তদিন জীবন বাঁচান’ কর্মসূচিকে সফল করি। কারণ আপনার এক ব্যাগ রক্ত একটি মূমুর্ষূ রোগির জীবন বাঁচাতে পারে। স্বেচ্ছায় রক্তদান একটি বড় ইবাদত’। গতকাল রোববার মুজিববর্ষ উপলক্ষে রেডক্রিসেন্ট রক্ত কেন্দ্র রাজশাহী বর্ষব্যাপি স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি প্রস্তুতিমূলক সভা ও রক্তদান কর্মসূচি উদ্বোধনকালে এসব কথা বলেন তিনি। এ সময় মুজিববর্ষ সকল প্রতিষ্ঠানকে তাদের কর্মসূচিতে রক্তদান কর্মসূচি রাখার আহ্বান জানানো হয়।
সমাজসেবী রেণী আরো বলেন, ‘দেশের মোট জনগোষ্ঠীর এক বিরাট অংশ যুবসমাজ এরা আমাদের বোঝা নয় সম্পদ। তাদের যথাযথভাবে কাজে লাগাতে হবে। তাদের প্রতিদিনের একটি ভাল কাজ পুরো দেশটাকে বদলে দিতে পারবে। অসহায় মানুষের পাশে দাঁড়ানোর ব্রত নিয়ে রেডক্রিসেন্টের যুব সদস্যরা যে কাজ করছে তা প্রশংসানীয়। সমাজকে বদলে দেওয়ার লক্ষে যুব সমাজকে কাজে লাগাতে হবে। এ সময় তিনি রেডক্রিসেন্ট স্কুল পরিদর্শন করেন। রক্তদাতা ও যুব সদস্যদের মিষ্টি মুখ করান।
সভায় সভাপতিত্ব করেন, রেডক্রিসেন্ট সিটি ইউনিটের ভাইস চেয়ারম্যান রেজাউল করিম রাজু। বক্তব্য দেন, ইউনিট নির্বাহী সদস্য মুক্তিযোদ্ধা নওশের আলী, রাজশাহী শিক্ষাবোর্ডের সাবেক চেয়ারম্যান প্রফেসর তানবিরুল আলম। সঞ্চালনা করেন, যুব প্রধান শিমুল হোসেন। সভার পূর্বে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির উদ্বোধন করা হয়।

এ বিভাগের অন্যান্য সংবাদ