মুফতি হান্নানকে বহনকারী প্রিজন ভ্যানে হামলা, যুবক আটক

আপডেট: মার্চ ৭, ২০১৭, ১২:৩৩ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক



সিলেটে সাবেক ব্রিটিশ হাইকমিশনার আনোয়ার চৌধুরীর উপর গ্রেনেড হামলা ও পুলিশসহ তিনজনের মৃত্যুর ঘটনায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত হরকাতুল জিহাদ নেতা মুফতি আব্দুল হান্নান ও তার সহযোগীদের বহনকারী প্রিজন ভ্যানে হাতবোমা হামলা হয়েছে।
সোমবার বিকালে আদালতে হাজিরা শেষে ঢাকা থেকে কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে ফিরিয়ে আনার সময় টঙ্গী সফিউদ্দিন সরকার একাডেমির সামনে হামলার এ ঘটনা ঘটে বলে টঙ্গী থানার ওসি মো. ফিরোজ তালুকদার জানান। এ ঘটনার পর হাতবোমাসহ এক যুবককে আটক করেছে পুলিশ। আটক মো. মোস্তফা কামালের (২৫) বাড়ি ময়মনসিংহের তারাকান্দি পাল্লি এলাকায়।
ওসি বলেন, আদালতে হাজিরা শেষে মুফতি হান্নান ও তার সহযোগীদের প্রিজন ভ্যানে করে কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে ফিরিয়ে আনা হচ্ছিল।
“টঙ্গী সফিউদ্দিন সরকার একাডেমির সামনে এলে প্রিজনভ্যানটি লক্ষ্য করে পর পর কয়েকটি হাতবোমা নিক্ষেপ করে। এসময় দুটি হাতবোমা বিস্ফোরিতও হয়েছে।”
এ সময় মোস্তফা নামে ওই যুবককে একটি ব্যাগে দুটি চাপাতি, একটি সাউন্ড গ্রেনেড ও সাতটি হাতবোমাসহ আটক করা হয়েছে বলে জানান তিনি। তাকে থানায় জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলেও জানান ওসি।
কাশিমপুর হাইসিকিউরিটি কারাগারের জেলার বিকাশ রায়হান জানান, ২১ অগাস্ট গ্রেনেড হামলা মামলার হাজিরা দিতে সোমবার সকালে একটি প্রিজন ভ্যানে করে হান্নানসহ ১৯ আসামিকে ঢাকায় পাঠানো হয়। হাজিরা শেষে তারা সন্ধ্যা পৌনে ৭টার দিকে কাশিমপুর কারাগারে ফিরেছেন। তবে পথে তাদের গাড়িতে হাতবোমা হামলা হয় বলে জানান তিনি।- বিডিনিউজ