মুশফিক, ইমরুল, মুমিনুলের পরীক্ষার ফলের অপেক্ষা

আপডেট: ফেব্রুয়ারি ১, ২০১৭, ১২:০৪ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক



ফিটনেস পরীক্ষা দিলেন মুশফিকুর রহিম, ইমরুল কায়েস ও মুমিনুল হক। চোটের জন্য নিউ জিল্যান্ডের বিপক্ষে ক্রাইস্টচার্চ টেস্টে খেলতে না পারা তিন ক্রিকেটারের এই পরীক্ষার ফলাফলের দিকে তাকিয়ে টিম ম্যানেজমেন্ট।
আগামী ৯ ফেব্রুয়ারি হায়দরাবাদে ভারতের বিপক্ষে সফরের একমাত্র টেস্টে খেলবে বাংলাদেশ। সেই ম্যাচের জন্য দলে তিন ক্রিকেটারের থাকা না থাকা অনেকটাই নির্ভর করছে এই পরীক্ষার ফলের ওপর।
মঙ্গলবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের ইনডোরে লম্বা সময় ধরে নেটে ব্যাটিং করেন মুশফিক, ইমরুল, মুমিনুল। পেসার শুভাশীষ রায়, আবু হায়দারের সঙ্গে নেটে আরও কয়েকজন পেসার ছিলেন। তাদের বল সাবলীলভাবেই খেলতে পেরেছেন তিন ব্যাটসম্যান। ফিজিও ডিন কনওয়ে, বিসিবির প্রধান ক্রীড়া চিকিৎসক দেবাশীষ চৌধুরী, ট্রেনার মারিও ভিল্লাভারায়ন কাছ থেকে দেখেন সেরে উঠার পথে থাকা ক্রিকেটারদের প্রতিক্রিয়া।
সেই সেপ্টেম্বর থেকে টানা খেলার মধ্যে আছেন বাংলাদেশের ক্রিকেটাররা। সামনের সূচিও বেশ ব্যস্ত। ক্রিকেটারদের বিশ্রাম দিয়ে ম্যাচের জন্য প্রস্তুত রাখার দিকে নজর টিম ম্যানেজমেন্টের।
ভারত সিরিজের জন্য দেওয়া প্রাথমিক দলের সবার জন্য এদিন অনুশীলন বাধ্যতামূলক ছিল না। এর মধ্যেও নিজেদের ঝালিয়ে নিতে মাঠে আসেন মাহমুদউল্লাহ, সাব্বির রহমান, সৌম্য সরকার, তামিম ইকবাল, নুরুল হাসান, নাজমুল হোসেন শান্ত।
কোচদের মধ্যে প্রথম দিন ছিলেন না কেবল চন্দিকা হাথুরুসিংহে। পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালশ শুভাশীষ ছাড়াও কাজ করেছেন তরুণ বাঁহাতি পেসার হায়দারের সঙ্গে।
মাহমুদউল্লাহ, মুশফিক, ইমরুল, সাব্বির, নুরুলের সঙ্গে কাজ করেন ব্যাটিং কোচ থিলান সামারারিরা। কিছুক্ষণ ক্রিকেটারদের ক্যাচিং অনুশীলন করার রিচার্ড হ্যালসল।-বিডিনিউজ