মুশফিক কিপিং ছাড়ায় কপাল খুলে গেলো লিটনের!

আপডেট: মার্চ ৩, ২০১৭, ১২:০২ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক



আগের দিন টিম মিটিংয়ে সিদ্ধান্ত নেয়া হলো, টেস্ট ক্রিকেটে আর উইকেট কিপিং করবেন না অধিনায়ক মুশফিকুর রহিম। সুতরাং চোখ বন্ধ করে বলা যায়, তাতেই কপাল খুলে গেলো লিটন কুমার দাসের। শ্রীলঙ্কার বিপক্ষে ঐতিহাসিক টেস্ট সিরিজে মূল একাদশে জায়গা প্রায় ফাঁকা হয়ে গেল এ উইকেটরক্ষক ব্যাটসম্যানদের।
অনেক আগে থেকেই মুশফিকের উইকেটকিপিং নিয়ে নানা সমালোচনা। সেখানে আরও ঘি ঢাললেন হায়দরাবাদ টেস্টে ৪ রানে থাকা ভারতীয় ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহার সহজ স্ট্যাম্পিং ছেড়ে দিয়ে। পরে সেঞ্চুরি করে বাংলাদেশকে ম্যাচ থেকে ছিটকে দেন ঋদ্ধিমান। তাই শেষ পর্যন্ত শ্রীলঙ্কা সিরিজে কিপিং ছাড়তেই হচ্ছে মুশফিককে।
তবে মুশফিক উইকেটকিপিং ছাড়ায় যেমন কপাল খুলেছে লিটনের, তেমনি কপাল ভেঙেছে সাব্বির রহমানের। কারণ বাংলাদেশ দলে বাকি ১০ জনের জায়গা প্রায় নিশ্চিত। লিটন ছাড়া দলে আর দ্বিতীয় কোনো উইকেটরক্ষক না থাকায় তার জায়গা প্রায় নিশ্চিত।
ক্যারিয়ারে এখন পর্যন্ত তিনটি টেস্ট খেলেছেন লিটন। তিন ম্যাচে তিন ইনিংসে ব্যাট করে ৩২.৩৩ গড়ে করেছেন ৯৭ রান, সর্বোচ্চ ৫০। এছাড়া উইকেটের পেছনে দাঁড়িয়ে তিনটি ক্যাচ ধরেছেন এ উইকেটরক্ষক।
মূলত ২০১৪-১৫ মৌসুমের দুর্দান্ত পারফরম্যান্সেই দলে জায়গা পেয়েছিলেন লিটন কুমার দাস। ঘরোয়া ক্রিকেটে মাত্র ৯টি প্রথম শ্রেণির ম্যাচ খেলে করেছিলেন ১২৩২ রান। তবে জাতীয় দলে এসে নিজের নামের সুনাম রক্ষা করতে পারেননি তিনি।

এ বিভাগের অন্যান্য সংবাদ