মুশফিক-নাঈমের সেঞ্চুরিতে রূপগঞ্জের বড় জয়

আপডেট: এপ্রিল ১৮, ২০১৭, ১২:৩০ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক



নিজেদের প্রথম ম্যাচে ব্রাদার্সের বিপক্ষে অনবদ্য এক ইনিংস খেলে রূপগঞ্জকে জিতিয়েছিলেন অধিনায়ক মুশফিকুর রহিম। দ্বিতীয় ম্যাচেও জ্বলে উঠলো তার উইলো। সঙ্গী হিসেবে পেলেন জাতীয় দলের সাবেক সতীর্থ নাঈম ইসলামকে। এ দু’জনের জোড়া সেঞ্চুরিতে শেখ জামাল ধানম-ি ক্লাবের বিপক্ষে ৬৮ রানের বড় জয় পেয়েছে লিজেন্ডস অব রূপগঞ্জ। সোমবার সাভারের বিকেএসপিতে ৩০৬ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই ইমরুল কায়েসকে হারায় শেখ জামাল। তবে দ্বিতীয় উইকেটে ফজলে মাহমুদকে নিয়ে ৫৪ রানের জুটি গড়ে প্রতিরোধের চেষ্টা করেন আরেক ওপেনার মাহবুবুল করিম। এরপর তৃতীয় উইকেটে ফজলে মাহমুদকে নিয়ে ৪৯ রানের জুটি গড়েন জিয়াউর রহমান।
তবে দলীয় ১১৩ রানে জিয়াউর বিদায় নেয়ার পর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে শেখ জামাল। ফলে ৪৬.২ ওভারে ২৩৭ রানেই অলআউট হয়ে যায় ধানমন্ডির দলটি। দলের পক্ষে সর্বোচ্চ ৪২ রান করেন জিয়াউর রহমান। এছাড়া মাহবুবুল করিম ৩৬ ও ফজলে মাহমুদ ৩৩ রান করেন। রূপগঞ্জের পক্ষে ২টি করে উইকেট নিয়েছেন মোহাম্মদ শরীফ, মোশারফ হোসেন, আসিফ হোসেন ও নাঈম ইসলাম। এছাড়া ১টি করে উইকেট নেন মাশরাফি বিন মর্তুজা ও মাহমুদুল হাসান।
এর আগে টস জিতে ব্যাট করতে নেমে শুরুতেই দুই ওপেনারকে হারিয়ে চাপে পড়ে যায় রূপগঞ্জ। তবে তৃতীয় উইকেট জুটিতে নাঈম ইসলামকে নিয়ে দলের হাল ধরেন অধিনায়ক মুশফিকুর রহিম। ২২৫ রানের দুর্দান্ত এক জুটি গড়ে তোলেন এ দুই ব্যাটসম্যান। দুজনই তুলে নেন সেঞ্চুরি। ১৩৪ রানের দৃষ্টিনন্দন এক ইনিংস খেলেন মুশফিক। সমান সংখ্যক বল মোকাবেলা করে নিজের ইনিংসটি সাজান ১৪টি চার ও ১টি ছক্কায়।
১১৮ বলে ১০৩ রান করেন নাঈম ইসলাম। ৭টি চার ও ১টি ছক্কার সাহায্যে এ ইনিংস গড়েন তিনি। মাশরাফি ২টি ছক্কায় ১১ বলে ১৭ রান করেন। এছাড়া শেষ দিকে ব্যাটিং করতে নেমে ১৫ বলে ২৩ রান করেন ভারতীয় রিক্রুট জলজ সাক্সেনা। শেখ জামালের পক্ষে ২টি করে উইকেট পেয়েছেন শাহাদাৎ হোসেন ও আব্দুর রাজ্জাক।