মুস্তাফিজের অপেক্ষা, বাংলাদেশের অপেক্ষা

আপডেট: মার্চ ৭, ২০১৭, ১২:২২ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক



জাতীয় দলের হয়ে মুস্তাফিজুর রহমানের প্রথম বিদেশ সফর নিউজিল্যান্ড। সেখানে অনেক আশা এবং প্রত্যাশা নিয়ে দেশ ছেড়েছিলেন তিনি। কিন্তু সাসেক্সে খেলতে গিয়ে পাওয়া ব্যথা পুনরায় জেগে উঠায় কিউইদের বিপক্ষে টেস্ট খেলা হয়নি কাটার মাস্টারের। কেবলমাত্র দুটি ওয়ানডে এবং দুটি টি-টোয়েন্টি খেলেছেন মুস্তাফিজ।
ইনজুরি থেকে পুরোপুরি সেরে না উঠায় ভারতের বিপক্ষে একমাত্র টেস্টেও খেলা হয় নি তার। শ্রীলঙ্কা সফরের আগে পুরোপুরি ফিট হওয়ায় পুরো সিরিজেই দলে থাকবেন বলে আশাবাদী দলের ফিজিও-ট্রেনাররা। আজ মঙ্গলবার থেকে শুরু হওয়া প্রথম টেস্টে একাদশে থাকবেন মুস্তাফিজ। এই ম্যাচে ফেরার মাধ্যমে ৫ টেস্ট পর দলে ফিরবেন তিনি। ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের বিপক্ষে দুটি এবং ভারতের বিপক্ষে একটি টেস্টে খেলেননি মুস্তাফিজ। বাংলাদেশের বৈচিত্র্যময় বোলিং করা মুস্তাফিজকে টেস্টে স্কোয়াডে পেয়ে মুশফিকের খুশির রেশ ধরে না। মুস্তাফিজের যা অবস্থা তাতে করে শুধু একটি ম্যাচ নয়। পুরো টুর্নামেন্টেই তার খেলার জোর সম্ভাবনা রয়েছে।
ওয়ানডে ও টি-টোয়েন্টির সীমিত ওভারের সফলতা পেলেও সাদা পোশাকে সেভাবে সুযোগই পান নি পেস বোলার মুস্তাফিজ। বছর দুই আগে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ঘরের মাঠে চট্টগ্রাম ও ঢাকা টেস্ট মিলে ৪ উইকেট শিকার করেছেন ‘দ্য ফিজ’ খ্যাত এই ক্রিকেটার।
৫ ম্যাচ পর মুস্তাফিজ একাদশে যোগ দিলে স্বাভাবিকভাবেই বাংলাদেশের বোলিং লাইনআপটা শক্তিশালী হবে। সেই সঙ্গে ইংল্যান্ডের বিপক্ষে জাদু দেখানো মিরাজও আছেন স্কোয়াডে। অধিনায়ক মুশফিক এই দুই তরুণ বোলারদের মধ্যেই আশা খুঁজে বেড়াচ্ছেন, ‘এটা অবশ্যই আমাদের জন্য বিশাল সুযোগ। আমাদের যে গুণগত স্পিনার আছে- সাকিব, মিরাজ। একই সঙ্গে মুস্তাফিজ ফিট হয়ে উঠেছে। এটা আমাদের জন্য বড় একটা পাওয়া। এ উইকেটে মুস্তাফিজ ও মিরাজের বোলিং বৈচিত্র্য অনেকটাই শ্রীলঙ্কাকে ভোগাবে। আমি ব্যক্তিগতভাবে তাই মনে করি। এমন অনেক খেলোয়াড় আছে তারা মুস্তাফিজকে এর আগে খেলে নি।’-বাংলা ট্রিবিউন

এ বিভাগের অন্যান্য সংবাদ