মৃত্যুর মিছিলে আরও ৯১ প্রাণ

আপডেট: এপ্রিল ২০, ২০২১, ৭:৪০ অপরাহ্ণ

সোনার দেশ ডেস্ক:


দেশে করোনায় গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৯১ জন। আর ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে চার হাজার ৫৫৯ জন। মঙ্গলবার (২০ এপ্রিল) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এ নিয়ে এখন পর্যন্ত করোনায় ১০ হাজার ৫৮৮ জন মারা গেছেন। শনাক্ত সাত লাখ ২৭ হাজার ৭৮০ জন।
স্বাস্থ্য অধিদফতর জানায়, ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ছয় হাজার ৮১১ জন। আর এখন পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ছয় লাখ ২৮ হাজার ১১১ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ২৭ হাজার ৭৯৬টি। অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয় ২৭ হাজার ৫৬টি। এখন পর্যন্ত ৫২ লাখ ২১ হাজার ২৭৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে।
অধিদফতর থেকে আরও জানানো হয়, শনাক্ত বিবেচনায় গত ২৪ ঘণ্টায় প্রতি ১০০ নমুনায় ১৬ দশমিক ৮৫ শতাংশ এবং এখন পর্যন্ত ১৩ দশমিক ৯৪ শতাংশ শনাক্ত হয়েছে। শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সুস্থ হয়েছেন ৮৬ দশমিক ৩১ শতাংশ। আর মৃত্যু হয়েছে ১ দশমিক ৪৫ শতাংশ।
গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ৫৮ জন পুরুষ এবং নারী ৩৩ জন। এখন পর্যন্ত পুরুষ সাত হাজার ৮২৭ জন এবং নারী মৃত্যুবরণ করেছেন দুই হাজার ৭৬১ জন।
বয়স বিশ্লেষণে দেখা যায় ৬০ ঊর্ধ্ব ৫৪ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৮ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১১ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে সাত জন এবং ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন মারা গেছেন।
বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগেই মারা গেছেন ৬০ জন, চট্টগ্রামে ১৭ জন, রাজশাহীতে তিন জন, খুলনায় পাঁচ জন, বরিশালে চার জন এবং রংপুরে তিন জনের মৃত্যু হয়েছে।
২৪ ঘণ্টায় সরকারি হাসপাতালে মৃত্যুবরণ করেছেন ৫২ জন, বেসরকারি হাসপাতালে মারা গেছেন ৩৬ জন, বাড়িতে মারা গেছেন দুই জন এবং একজনকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়েছে ।
তথ্যসূত্র: বাংলাট্রিবিউন