মৃত্যু ১০ হাজার ছাড়ালো, একদিনে ৯৪

আপডেট: এপ্রিল ১৫, ২০২১, ৫:৫২ অপরাহ্ণ

সোনার দেশ ডেস্ক


গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৯৪ জন। এ নিয়ে করোনায় মোট মারা গেলেন ১০ হাজার ৮১ জন। গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে শনাক্ত হয়েছেন চার হাজার ১৯২ জন। দেশে এখন পর্যন্ত সরকারি হিসাবে শনাক্ত হলেন সাত লাখ সাত হাজার ৩৬২ জন। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন পাঁচ হাজার ৯১৫ জন, এখন পর্যন্ত সুস্থ হয়েছেন পাঁচ লাখ ৯৭ হাজার ২১৪ জন।
বৃহস্পতিবার (১৫ এপ্রিল) স্বাস্থ্য অধিদফতরের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় রোগী শনাক্তের হার ২১ শতাংশ। এখন পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৮৩ শতাংশ। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৪ দশমিক ৪৩ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৪৩ শতাংশ।
গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগ্রহ করা হয়েছে ১৮ হাজার ৭৭০টি, আর নমুনা পরীক্ষা করা হয়েছে ১৯ হাজার ৯৫৯টি। দেশে এখন পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে অ্যান্টিজেনসহ ৫১ লাখ ১৫ হাজার ৫৭২টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ৩৮ লাখ ১১ হাজার ৪১২টি এবং বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ১৩ লাখ চার হাজার ১৬০টি।
গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৯৪ জনের মধ্যে পুরুষ ৬৪ জন এবং নারী ৩০ জন। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে পুরুষ মারা গেলেন সাত হাজার ৪৯৯ জন এবং নারী মারা গেলেন দুই হাজার ৫৮২ জন।
মারা যাওয়া ৯৪ জনের মধ্যে ষাটোর্ধ্ব ৫২ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে আছেন ২৫ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১৪ জন এবং ৩১ থেকে ৪০ বছরের মধ্যে তিন জন ছিলেন।
বিভাগভিত্তিক বিশ্লেষণে অধিদফতর জানিয়েছে, মারা যাওয়াদের মধ্যে ঢাকা বিভাগের আছেন ৬৯ জন, চট্টগ্রাম বিভাগের ১২ জন, রাজশাহী বিভাগের ছয় জন, খুলনা বিভাগের তিন জন, বরিশাল বিভাগের দুই জন এবং সিলেট ও রংপুর বিভাগের একজন করে রয়েছেন।
তাদের মধ্যে হাসপাতালে মারা গেছেন ৯০ জন এবং বাসায় মারা গেছেন চার জন।
২৪ ঘণ্টায় সুস্থ হওয়া পাঁচ হাজার ৯১৫ জনের মধ্যে ঢাকা বিভাগের আছেন তিন হাজার ৮২২ জন, চট্টগ্রাম বিভাগের এক হাজার ৮০০ জন, রংপুর বিভাগের আছেন ৩৫ জন, খুলনা বিভাগের ৪২ জন, বরিশাল বিভাগের ৩০ জন, রাজশাহী বিভাগের ৬৩ জন, সিলেট বিভাগের ১০৭ জন এবং ময়মনসিংহ বিভাগের আছেন ১৬ জন।
তথ্যসূত্র: বাংলাট্রিবিউন

এ বিভাগের অন্যান্য সংবাদ