মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান

আপডেট: জুন ১৩, ২০১৭, ১:১৫ পূর্বাহ্ণ

সংবাদ বিজ্ঞপ্তি


বরেন্দ্র উন্নয়ন প্রচেষ্টার (বিইউপি) উদ্যোগে মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করা হয়েছে। গত রোববার মাধ্যমিক স্কুল পর্যায়ে বিজ্ঞান শিক্ষাকে জনপ্রিয় করার লক্ষ্যে এ বৃত্তি প্রদান করা হয়। বাংলাদেশ ফ্রিডম ফাউন্ডেশনের সহযোগীতায় পবা ও মোহনপুর উপজেলার ৩০টি মাধ্যমিক বিদ্যালয়ে বিভিন্ন কর্মতৎপরতা বাস্তবায়ন করে আসছে। এরই ধারাবাহিকতায় নোবেল বিজয়ী অর্থনীতিবীদ অমর্ত্য সেন প্রতিষ্ঠিত প্রতীচী ফাউন্ডেশনের অর্থায়নে স্কুল পর্যায়ে নারী বিজ্ঞান শিক্ষার্থীদের বৃত্তি প্রদানের উদ্যোগ গ্রহণ করা হয়।
পবা উপজেলার মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার কার্যালয়ে অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে বৃত্তির চেক প্রদান করা হয়। বৃত্তি প্রাপ্তরা হলেন, নওহাটা উচ্চ বালিকা বিদ্যালয়ের খাদিজাতুল কোবরা, রাজশাহী চিনিকল উচ্চ বিদ্যালয়ের রোকাইয়া ইসরাত রত্না, খড়খড়ী উচ্চ বিদ্যালয়ের মোসা. আলো, কালুপাড়া উচ্চ বিদ্যালয়ের নুপুর খাতুন এবং বড়গাছী উচ্চ বিদ্যালয়ের হাজেরা খাতুন এবং গত বছরের দুই জন মোট সাতজন শিক্ষার্থীকে বৃত্তির চেক প্রদান করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, পবা উপজেলার মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শিরীন মাহবুবা। বিশেষ অতিথি ছিলেন, খড়খড়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম মোস্তাফা।
অনুষ্ঠানে বক্তব্য দেন, বরেন্দ্র উন্নয়ন প্রচেষ্টার সমন্বয়কারী তালিম উদ্দীন, সহকারী প্রকল্প সমন্বয়কারী রহিমা খাতুন ও আশরাফুল আরিফ। উপস্থিত ছিলেন, নওহাটা বালিকা উচ্চ বিদ্যালয়ের বিজ্ঞান শিক্ষক সেলিমুর রহমান সেলিমসহ বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থী ও অভিভাবকরা।

এ বিভাগের অন্যান্য সংবাদ