মেধা ও বুদ্ধির বিকাশ ঘটাতে চর্চার বিকল্প নেই সেমিনারে বক্তারা

আপডেট: এপ্রিল ১০, ২০১৭, ১২:০৬ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


উন্নত সমৃদ্ধ কর্মময় জীবন ও বাণিজ্য শিক্ষা : প্রেক্ষিত উচ্চ মাধ্যমিক’ শীর্ষক সেমিনারে অতিথিরা- সোনার দেশ

বঙ্গবন্ধু কলেজের উদ্যোগে সেমিনারে বক্তারা বলেছেন, শিক্ষার্থীদের মেধা ও বুদ্ধির বিকাশ ঘটাতে পড়ালেখার চর্চার কোন বিকল্প নেই। শিক্ষার মাধ্যমে মানুষ উন্নত হতে পারে। মুখস্থ পড়াশুনার দিন শেষ হয়ে গেছে। যেকোন প্রতিষ্ঠানে পড়াশুনা করে ভাল ফলাফল করা সম্ভব। এর জন্য শিক্ষার্থীদের সদিচ্ছা প্রয়োজন। বঙ্গবন্ধু কলেজ উদীয়মান কলেজে রূপান্তরিত হয়েছে। গতকাল রোববার বিকেল ৫টায় নগরীর স্বপ্লিল কমিউনিটি সেন্টারে ‘উন্নত সমৃদ্ধ কর্মময় জীবন ও বাণিজ্য শিক্ষা : প্রেক্ষিত উচ্চ মাধ্যমিক’ শীর্ষক সেমিনারে বক্তারা এসব কথা বলেন।
বক্তারা বলেন, বঙ্গবন্ধু কলেজের শিক্ষার্থীরা ডাক্তার, ইঞ্জিনিয়ার ও বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে পড়াশুনার সুযোগ পেয়েছে। বর্তমানে বঙ্গবন্ধু কলেজে ৮ টি বিষয়ে অনার্স পড়ানো হচ্ছে। সেজন্য পরিবারকে সচেতন হতে হবে। শিক্ষার্থীকে পড়ালেখার জন্য কল্পনার জগৎ থেকে সিদ্ধান্ত না নিয়ে বাস্তব জগৎ থেকে সিদ্ধান্ত নিতে হবে। উন্নয়নশীল দেশ ও সমাজ গড়তে সবাইকে এগিয়ে আসতে হবে।
হিসাব বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান মিয়াজ উদ্দিনের সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথির বক্তব্য দেন, রাজশাহী বঙ্গবন্ধু কলেজের অধ্যক্ষ নুরুল ইসলাম।
আলোচক হিসেবে ছিলেন, উপাধ্যক্ষ কামরুজ্জামান, ব্যবস্থাপনা বিভাগের বিভাগীয় প্রধান লাইলুন নাহার, মার্কেটিং বিভাগের প্রভাষক শরিফুল ইসলাম। পরিচালনা করেন, আইসিটি বিভাগের মডারেটর মাসুদ রানা। এছাড়া অনুষ্ঠানে রাজশাহী পাঁচটি স্কুলের ২০১৭ সালের এসএসসি পরীক্ষার্থীদের নিয়ে এ সেমিনার অনুষ্ঠিত হয়। ব্যবসা শিক্ষার প্রসার ও উন্নত জীবন গঠনে ব্যবসায় শিক্ষার গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে এ সেমিনার ।