মেলার সাতদিনে আয়কর আদায় পৌনে ১২ কোটি টাকা

আপডেট: নভেম্বর ৮, ২০১৬, ১২:২৭ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক



রাজশাহী অঞ্চলে সাতদিনের জাতীয় আয়কর মেলায় ১১ কোটি ৭৮ লাখ ৮১ হাজার ৭৪৬ টাকা ট্যাক্স আদায় হয়েছে। এছাড়া আয়কর সেবা গ্রহণ করেছেন ৩৯ হাজার ৫০৯ জন, রিটার্ন জমা দিয়েছেন ১০ হাজার ১৩৬ জন। যা গত সাতদিনে আয়কর মেলায় রাজশাহী অঞ্চলের ৫ টি জেলার করদাতাদের থেকে আদায় করা হয়েছে।
এরমধ্যে গতকাল সোমবার মেলার শেষ দিনে রাজশাহী জেলায় ৪ হাজার ৫শ জন সেবা গ্রহণ, রিটার্ন ১ হাজার ১৯৩ জন, ট্যাক্স ১ কোটি ৪৪ লাখ ৫ হাজার ৯৬৯ টাকা আদায়, ইটিআইএন ৬৫ টি, রি-রেজিস্ট্রেশন নেই, পাবনার সাথিয়ায় সেবা গ্রহণ করেছেন ১৪৫ জন, রির্টান ৬৩ জন, ট্যাক্স জমা হয়েছে ১ লাখ ৫১ হাজার টাকা, নতুন ইটিআইএন ৮ জন, রি-রেজিস্ট্রেশন নেই, কাশিনাথপুরে সেবা গ্রহণ করেছেন ১০৫ জন, রিটার্ন জমা হয়েছে ৪০টি, ট্যাক্স আদায় হয়েছে ৩ লাখ ৬৫ হাজার ১৫৭ টাকা, নতুন ইটিআইন ৪ জন, রি-রেজিস্ট্রেশন কেউ নেই, ঈশ্বরদিতে সেবা গ্রহণ করেছেন ৪৫০ জন, রিটার্ন জমা হয়েছে ২৫০ টি, ট্যাক্স আদায় হয়েছে ২১ লাখ ৮৫ হাজার ৫৯২ টাকা, নতুন ইটিআইএন ১৮ টি, রি-রেজিস্ট্রেশন ১ টি, সিংড়ায় সেবা গ্রহণ করেছেন ৮২৭ জন, রিটার্ন ২৬ টি, ট্যাক্স আদায় ১ লাখ ৯০ হাজার ৭৫৬ টাকা, নতুন ইটিআইএন ২ টি, রি-রেজিস্ট্রেশন কেউ নেই, মহাদেবপুরে সেবাগ্রহণ করেছেন ৪৫০ জন, রিটার্ন জমা দিয়েছে ১৬৯ টি, ট্যাক্স আদায় হয়েছে ১১ লাখ ৯১ হাজার ৩৯১ টাকা, ইটিআইএন ২৮ টি, রি-রেজিস্ট্রেশন কেউ নেই।
গতকাল সোমবার রাজশাহী জাফর ইমাম টেনিস কমপ্লেক্সে রাজশাহী অঞ্চলের আয়কর মেলা শেষ হয়।  এসময় উপস্থিত ছিলেন, কর অঞ্চল রাজশাহীর কর কমিশনার দবির উদ্দিন, উপ কর কমিশনার সদর দফতর প্রশাসন আব্দুল মালেক এবং উপ কর কমিশনার মোশাররফ হোসেন (প্রায়োগিক) কর অঞ্চল রাজশাহীসহ কর্মকর্তারা। মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত অনুষ্ঠিত হয়। রাজশাহী কর অঞ্চলের আওতার মধ্যে ৫টি জেলা রয়েছে। এরমধ্যে রাজশাহী, নাটোর, পাবনা, চাঁপাইনবাবগঞ্জ ও নওগাঁ। উল্লেখ্য গত ১ নভেম্বর সাত দিনব্যাপি আয়কর মেলার উদ্বোধন করা হয়।