মেসির জোড়া গোলে বার্সার ওসাসুনা জয়

আপডেট: ডিসেম্বর ১১, ২০১৬, ১২:০৪ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক



ফুটবল দেবতা এবার আর নিষ্ঠুর হননি, লা লিগায় তিন ড্রয়ের পর অবশেষে জয়ের মুখ দেখল কাতালানরা। ত্রাণকর্তা সেই মেসি। আর্জেন্টাইন ফরোয়ার্ডের জোড়া লক্ষ্যভেদে ওসাসুনার মাঠ থেকে ৩-০ গোলে জিতে ফিরেছে বার্সেলোনা।
টানা তিন ম্যাচ ড্র, যার সবশেষটা আবার এল ক্লাসিকোতে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের বিপক্ষে ১-১ গোলের। লা লিগায় কঠিন সময় কাটানোর মিশনে বার্সেলোনা নেমেছিল ওসাসুনার বিপক্ষে। প্রথমার্ধে যেভাবে গোলের সুযোগ নষ্ট করছিল, তাতে আরেকটি হতাশার দিনেরই যেন ইঙ্গিত দিচ্ছিলেন লিওনেল মেসিরা। ফুটবল দেবতা এবার আর নিষ্ঠুর হননি, তিন ড্রয়ের পর অবশেষে জয়ের মুখ দেখল কাতালানরা। ত্রাণকর্তা সেই মেসি। আর্জেন্টাইন ফরোয়ার্ডের জোড়া লক্ষ্যভেদে ওসাসুনার মাঠ থেকে ৩-০ গোলে জিতে ফিরেছে বার্সেলোনা।
প্রথমার্ধে অন্তত তিন গোলে এগিয়ে থাকতে পারতো বার্সেলোনা। শুরু থেকেই মেসি-সুয়ারেস একের পর এক আক্রমণে ওসাসুনার কঠিন পরীক্ষা নিলেও সুযোগ নষ্ট ও দুর্ভাগ্য আষ্টেপৃষ্ঠে ধরায় গোলের দেখা পাচ্ছিল না তারা। একবার যেমন মেসির পাস বক্সের ভেতর থেকে সুয়ারেস আড়াআড়ি শট করলেও তা চলে যায় পোস্টের বাইরে দিয়ে। খানিক পর আবার সুয়ারেসের ক্রস ধরে প্রতিপক্ষের গোলরক্ষকের সঙ্গে ওয়ান টু ওয়ানেও গোল করতে ব্যর্থ হন মেসি। আরেকবার আর্জেন্টাইন অধিনায়কের চিপ ওসাসুনা গোলরক্ষকের হাতে লেগে চলে যায় বারের ওপর দিয়ে। এত সুযোগ নষ্ট করায় প্রথমার্ধ গোলশূন্যভাবেই কাটাতে হয় সফরকারীদের।
দ্বিতীয়ার্ধের শুরু থেকেও প্রতিপক্ষের ওপর চাপ তৈরি করে খেলেছে বার্সেলোনা। শেষ পর্যন্ত তারা সফল হয় ৫৯ মিনিটে, যখন সুয়ারেসের গোলে এগিয়ে যায় তারা। বক্সের বাইরে থেকে মেসির ডিফেন্সচেড়া পাস ধরেছিলেন জোর্দি আলবা, স্প্যানিশ এই লেফটব্যাকের স্কয়ার পাসে লক্ষ্যভেদ করেন উরুগুইয়ান স্ট্রাইকার। এগিয়ে গেলেও স্বস্তিতে ছিল না স্প্যানিশ চ্যাম্পিয়নরা, দ্বিতীয় গোলের জন্য তাই আক্রমণ চালায় আরও জোরালো। সফলও হয় ৭২ মিনিটে, এবার স্কোরশিটে নাম তোলেন মেসি। আলবার চমৎকার কাট-ব্যাক থেকে দুই ডিফেন্ডারের মাঝখান থেকে বল জালে জড়ান পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী।
গোটা ম্যাচে দুর্দান্ত পারফরম করা মেসির সেরাটা দেখা বাকি ছিল তখনও। চিরচেনা মেসির আসল ঝলকের দেখা মিলল ইনজুরি টাইমের দ্বিতীয় মিনিটে। যখন বক্সের বাইরে থেকে ওসাসুনার চার খেলোয়াড়কে ফাঁকি দিলে করলেন দেখার মতো এক গোল। বক্সের বাইরে প্রথমে এক খেলোয়াড়কে ফাঁকি দিয়ে ঢুকে পড়লেন ভেতরে, এর পর সামনে থাকা তিন ডিফেন্ডারকে বোকা বানিয়ে বাঁ পায়ের শটে করলেন লক্ষ্যভেদ।
এই জয়ের পরও অবশ্য দ্বিতীয় স্থানে থাকতে হলো বার্সেলোনাকে। ১৫ ম্যাচ শেষে ৩১ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা রিয়ালের সঙ্গে ব্যবধান তিনে নামিয়ে আনলেও মাদ্রিদের ক্লাবটি খেলেছে এক ম্যাচ কম। গোল ডটকম, বাংলা ট্রিবিউন

এ বিভাগের অন্যান্য সংবাদ