মেসির ফ্রি-কিকে বাঁচলো বার্সেলোনা

আপডেট: জানুয়ারি ১০, ২০১৭, ১২:০৩ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক



তারা গেলবারের লিগ চ্যাম্পিয়ন। কিন্তু লা লিগায় এবার চির শত্রু রিয়াল মাদ্রিদের চেয়ে পিছিয়ে। রোববার রাতে আরেকটু পেছাল বার্সেলোনা। ড্রয়ের ধারাবাহিকতা ফিরে এসেছে আবার যেন! তবে হারের মুখেই পড়ে গিয়েছিল তারা। পরিস্থিতি এমনই হয়েছিল। কিন্তু লিওনেল মেসি আছেন না! ভিয়ারিয়ালের সাথে ইনজুরি টাইমে মেসির গোলেই ১-১ এ ড্র নিয়ে মাঠ ছেড়েছে কাতালানরা।
স্প্যানিশ লিগের পয়েন্ট টেবিলের শীর্ষে রিয়াল ৪০ পয়েন্ট নিয়ে। বার্সার চেয়ে ১ ম্যাচ কম খেলেছে তারা। ১৭ ম্যাচে বার্সেলোনার পয়েন্ট ৩৫। তৃতীয় স্থানে। তাদের চেয়ে এক পয়েন্ট বেশি নিয়ে দ্বিতীয় স্থানে সেভিয়া। আর ৩১ পয়েন্ট নিয়ে আতলেতিকো মাদ্রিদ চতুর্থ স্থানে। ৩০ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে ভিয়ারিয়াল।
নিজেদের মাঠে খেলতে নামার আগে ভিয়ারিয়ালের জন্য প্রেরণা ছিল। গত বৃহস্পতিবার রাতেই কোপা দেল রের ম্যাচে চ্যাম্পিয়ন বার্সেলোনা ২-১ গোলে হেরেছে আথলেতিক বিলবাওয়ের কাছে। সুতরাং, বিলবাও ঝাঁপিয়ে পড়ে মেসি-নেইমার-সুয়ারেসদের দলের ওপর। কিন্তু প্রথমার্ধে কোনো দলই গোল পেল না। প্রথম গোলটা এল ৪৯ মিনিটে। এক পাল্টা আক্রমণে পাতো দুই ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে ডি বক্সের ডানদিকে পাস বাড়ান। ইতালিয়ান ফরোয়ার্ড নিকোলা সানসোন সেই বল কোনাকুনি শটে জালে জড়ান।
প্রথমার্ধে একবার করে মিস করেছেন নেইমার ও সুয়ারেস। রেফারিও যেন বার্সার প্রতিপক্ষ এই রাতে! পিছিয়ে পড়ে ধারালো আক্রমণে প্রতিপক্ষকে তছনছ করতে থাকেন মেসি-নেইমার-সুয়ারেসরা। ৭৩ মিনিটে নিশ্চিত পেনাল্টি দেন নি রেফারি। এর মিনিট পাঁচেক পর একই ঘটনা। মনে হচ্ছিল খেলাটা হেরেই যাচ্ছে বার্সেলোনা। কিন্তু তাদের মসিহা মেসি একেবারে শেষটায় ইনজুরি টাইমের প্রথম মিনিটে বাঁচিয়ে দেন দলকে। ডি-বক্সের কিছুটা বাইরে থেকে নেয়া ফ্রি-কিকে এবারের লিগে নিজের ১৩তম গোলটি করেন আর্জেন্টাইন ফুটবল জাদুকর। তাতেই লুইস এনরিকের দল স্বস্তির ড্র নিয়ে মাঠ ছাড়ে।

এ বিভাগের অন্যান্য সংবাদ