মেসির রাতে দিবালার ‘হ্যাটট্রিক ম্যাজিক’

আপডেট: আগস্ট ২৮, ২০১৭, ১২:৪২ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


স্পেনে শনিবার রাতটিকে নিজের করে নিতে লিওনেল মেসি করেছেন জোড়া গোল। বার্সেলোনাকে ২-০ গোলের জয় এনে দেওয়ার পাশাপাশি আর্জেন্টাইন জাদকুর ছুঁয়েছেন স্প্যানিশ লা লিগায় ৩৫০তম গোলের মাইলফলক। তবে পারফরম্যান্সের দ্রুতিতে মেসিকেও ছাপিয়ে গেছেন তার জাতীয় দল সতীর্থ পাওলো দিবালা। ইতালিয়ান সিরি আ’তে আর্জেন্টিনার এই তরুণ ফরোয়ার্ড করেছেন হ্যাটট্রিক। তাতে তার দল জুভেন্টাস জেনোয়ার বিপক্ষে পেয়েছে ৪-২ গোলের জয়।
হ্যাটট্রিক করা এমনিতেই স্বপ্নের মতো ব্যাপার। তরুণ দিবালার হ্যাটট্রিকের মাহাত্ম্য আরও বাড়িয়ে দিয়েছে ম্যাচের পরিস্থিতি। ম্যাচের প্রথম ৭ মিনিটের মধ্যেই ০-২ গোলে পিছিয়ে পড়ে জুভেন্টাস। প্রথম মিনিটেই জুভরা খেয়ে বসে আত্মঘাতি গোল। ৭ মিনিটে জেনোয়া আবার পেয়ে যায় পেনাল্টি। তো শুরুতেই দুই গোল হজম করে বসায় জুভেন্টাস শিবিরে কাঁপনই শুরু হয়েছিল। তবে সেই কাঁপনটা বেশী সময় স্থানী হতে দেন নি দিবালা।
ম্যাচের ১৪ মিনিটেই দলকে ম্যাচে ফেরান তিনি। প্রথমার্ধের যোগ করা সময়ে অসাধারণ এক গোল করে দলকে এনে দেন সমতা। এরপর ম্যাচের শেষ বাঁশির আগে আগে পূর্ণ করেছেন মৌসুমের প্রথম হ্যাটট্রিক। এর আগে ৬২ মিনিটে জুভেন্টাসকে লিড (৩-২) এনে দেন হুয়ান গুইলারমো কুয়ার্দাদো। জুভদের জয়ের দিনে জয় পেয়েছে ইন্টার মিলানও। মিলানের ক্লাবটি ৩-১ গোলে হারিয়েছে এস রোমাকে।