মেসিহীন আর্জেন্টিনাকে নিয়ে সন্দিহান ম্যারাডোনা

আপডেট: এপ্রিল ২৬, ২০১৭, ১২:৪১ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক



আরো তিন ম্যাচের জন্য নিষিদ্ধ লিওনেল মেসিকে ছাড়া খেলে রাশিয়া বিশ্বকাপের টিকেট আর্জেন্টিনা পাবে কি-না, এ নিয়ে সংশয়ে আছেন দেশটির ফুটবল কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনা।
রাশিয়া বিশ্বকাপ খেলার যোগ্যতা অর্জন নিয়ে অনেকটা অনিশ্চয়তায় আছে আর্জেন্টিনা। বাছাই পর্বে এখন পর্যন্ত ১৪ ম্যাচের মাত্র ছয়টিতে জিতে দক্ষিণ আমেরিকা অঞ্চলে পঞ্চম স্থানে আছে দলটি।
দক্ষিণ আমেরিকা থেকে প্রথম চারটি দল সরাসরি রাশিয়া বিশ্বকাপে খেলবে। পঞ্চম স্থানের দলটিকে বিশ্বকাপের টিকিট পেতে প্লে-অফ খেলতে হবে ওশিয়ানিয়া অঞ্চলের শীর্ষ দলটির সঙ্গে।
চিলির বিপক্ষে ম্যাচে লাইন্সম্যানের সঙ্গে অখেলোয়াড়সূলভ আচরণ করায় মেসিকে জাতীয় দলে চার ম্যাচ নিষিদ্ধ করে ফিফা। এর মধ্যে বার্সেলোনার এই তারকা ফরোয়ার্ডকে ছাড়া বলিভিয়ার বিপক্ষে খেলতে নেমে ২-০ গোলে হারে আর্জেন্টিনা। ব্যর্থতার দায়ে দলটির কোচের চাকরি হারান এদগার্দো বাউসা। তার বদলে এখনও কাউকে কোচ নিয়োগ দেয় নি দ্ইুবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। ১৯৮৬ সালে আর্জন্টিনাকে বিশ্বকাপ জেতানো ম্যারাডোনা রেডিও রিভাদাভিয়াকে বলেন, “আমরা জটিল অবস্থায় আছি, মেসিকে ছাড়া বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন সংশয়পূর্ণ।” বাছাই পর্বে নিজেদের বাকি চার ম্যাচে আর্জেন্টিনার প্রতিপক্ষ উরুগুয়ে, ভেনেজুয়েলা, পেরু ও একুয়েডর।-বিডিনিউজ