‘মেসি একের ভেতর তিন’

আপডেট: ডিসেম্বর ২, ২০১৬, ১২:১২ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক



খেলেন, সতীর্থদের দিয়ে খেলান, গোলের পর গোল করেন লিওনেল মেসি। বার্সেলোনার ডিফেন্ডার হাভিয়ের মাসচেরানোর মতে, তিন ধরনের খেলোয়াড়ের গুণ আছে তার ক্লাব ও জাতীয় দলের এই সতীর্থের মধ্যে।
চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ১৬ ম্যাচ খেলে ১৯ গোল করার পাশাপাশি সতীর্থদের দিয়ে সাতটি গোলও করিয়েছেন আর্জেন্টিনার তারকা ফরোয়ার্ড মেসি। স্বদেশি মাসচেরানোর মতে, ২৯ বছর বয়সী মেসির মতো পরিপূর্ণ খেলোয়াড় আর নেই।
লা লিগার ইউটিউব অ্যাকাউন্টে জাতীয় দল ও ক্লাব সতীর্থ মেসির প্রশংসায় মাসচেরানো বলেন, “আপনি যখন ফুটবল ও বড় দলগুলো দেখতে শুরু করবেন, তখন আপনি এক জন গোলদাতা দেখতে পারেন অথবা এক জন মেধাবী খেলোয়াড়, এক জন মিডফিল্ডার যে (সুযোগ) তৈরি করে ও গোল করে। কিন্তু আপনি কখনও এক জন সম্পূর্ণ ও পরিপূর্ণ খেলোয়াড় দেখবেন না। আর সেটা হলো লিও।”
“সে সৃষ্টিশীল খেলোয়াড়, এক জন মিডফিল্ডার; কিন্তু সে এক জন গোলদাতাও। এক জনের মধ্যে তিন ধরনের খেলোয়াড়ই তাকে ব্যতিক্রমী করেছে।”
“এক জন খেলোয়াড়ের মধ্যে অন্যদের চেয়ে ফুটবল ভালোভাবে বুঝতে পারার সামর্থ্যের মানেই হলো সে নতুন পরিবেশের সঙ্গে বারবার মানিয়ে নিতে পারবে। মাঠে কি হচ্ছে দেখতে পারা, নিজেকে নতুনভাবে উদ্ভাবন করা, এটা তার সামর্থ্য। সে গোল করার সহজাত প্রবৃত্তি হারায়নি।” “তার বয়স হয়েছে, সে আরও পরিণত এবং ভালো খেলোয়াড় হয়েছে। সে ভিন্ন কিছু পেয়েছে।” আগামী শনিবার লা লিগায় গুরুত্বপূর্ণ ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের বিপক্ষে ঘরের মাঠে খেলবে মেসি-মাসচেরানোরা।

এ বিভাগের অন্যান্য সংবাদ