মেসি-রোনালদোর চেয়েও ‘দামি’ নেইমার

আপডেট: জানুয়ারি ১৮, ২০১৭, ১২:০২ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক



নতুন এক গবেষণা রিপোর্টে বলা হয়েছে, ইউরোপে খেলা সবচেয়ে দামি ফুটবলার এখন নেইমার। বার্সেলোনা তারকার মূল্য প্রায় ২৪ কোটি ৫৭ লাখ ইউরো।
ব্রাজিলিয়ান তারকা নেইমারের পিছনে আছেন তার ক্লাব সতীর্থ লিওনেল মেসি। প-িতদের হিসাব অনুযায়ী, আর্জেন্টাইন ফরোয়ার্ডের মূল্য প্রায় ১৬ কোটি ৯৫ লাখ ইউরো।
খেলোয়াড়দের ট্রান্সফার মূল্যের অ্যালগরিদমের ভিত্তিতে সিআইইএস ফুটবল অবজারভেটরির বিশেষজ্ঞরা এই মূল্য নির্ধারণ করেছেন। খেলোয়াড়দের পারফরম্যান্স, বয়স ও চুক্তির মেয়াদ ইত্যাদি বিষয় বিবেচনায় নিয়ে তারা তাদের মূল্য হিসাব করেছেন।
এবারের ব্যালন ডি’অর ও ফিফার বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার জেতা ক্রিস্তিয়ানো রোনালদো তালিকার সপ্তম স্থানে আছেন ১২ কোটি ৬২ লাখ ইউরো মূল্য নিয়ে।
তার রিয়াল মাদ্রিদ সতীর্থ গ্যারেথ বেল আছেন চতুর্দশ স্থানে, তার মূল্য ধরা হয়েছে প্রায় আট কোটি ৩৯ লাখ ইউরো। ২০১৩ সালে ১০ কোটি ইউরোর কাছাকাছি ট্রান্সফার ফিতে মাদ্রিদের ক্লাবটিতে যোগ দিয়েছিলেন ওয়েলসের এই ফরোয়ার্ড।
গত অগাস্টে রেকর্ড ১০ কোটি ইউরোর বেশি ট্রান্সফার ফিতে ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দেওয়া পল পগবার মূল্য প্রায় ১৫ কোটি ৫১ লাখ ইউরো। স্পেনে খেলা ফুটবলারদের বাইরে তালিকার সেরা পাঁচে জায়গা পাওয়া একমাত্র খেলোয়াড় ফরাসি এই মিডফিল্ডার। আতলেতিকো মাদ্রিদের অঁতোয়ান গ্রিজমানের মূল্য ১৫ কোটি ইউরো। বার্সেলোনার লুইস সুয়ারেস আছেন পঞ্চম স্থানে, তার মূল্য প্রায় ১৪ কোটি ৪৪ লাখ ইউরো। সেরা দশে ইংল্যান্ডের দুই জন হলেন হ্যারি কেইন ও ডেলে আলি। টটেনহ্যাম হটস্পারের ফরোয়ার্ড কেইনের মূল্য প্রায় ১৩ কোটি ৮৭ লাখ ইউরো ও মিডফিল্ডার আলির মূল্য প্রায় ১০ কোটি ৯২ লাখ ইউরো। বিডিনিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ