মেয়রের ত্রাণ তহবিলে বৃত্তির ও মাটির ব্যাংকে জমানো অর্থ দিলো দুই শিশু

আপডেট: May 31, 2020, 10:25 pm

নিজস্ব প্রতিবেদক:


দুই শিশুর মাটির ব্যাংকে জমানো অর্থ গ্রহণ করছেন সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন- সোনার দেশ

করোনা ভাইরাসে (কোভিড-১৯) উদ্ভূত পরিস্থিতিতে কর্মহীন ও নিম্ন আয়ের মানুষকে খাদ্য সহায়তা প্রদান অব্যাহত রেখেছেন সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। এ জন্য সিটি করপোরেশনের ত্রাণ তহবিল গঠন করে সেখানে সহযোগিতার আহ্বান জানিয়েছেন তিনি। মেয়রের আহ্বানে সাড়া দিয়েছে বিভিন্ন ব্যক্তি, প্রতিষ্ঠান ও সংগঠন এগিয়ে আসছেন। এবার দুই শিশু শিক্ষার্থী মেয়রের ত্রাণ তহবিলে দিয়েছে অর্থ সহায়তা। রোববার (৩১ মে) বিকেলে নগর ভবনে মেয়রের হাতে অনুদান তুলে দেয় তারা।
শিশুরা হলো, রাজশাহী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের ৭ম শ্রেণির ছাত্র ওয়াহিদ হাসান ও তার ছোটভাই রাজশাহী ক্যান্টনমেন্ট বোর্ড স্কুল এন্ড কলেজের ১ম শ্রেণির ছাত্র ওয়ালিদ হামিম। ওয়াহিদ তার প্রাথমিক বৃত্তির সাড়ে ৫ হাজার টাকা ও ওয়ালিদ এক বছর ধরে মাটির ব্যাংকে জমানো টাকা কর্মহীন ও নিম্ন আয়ের গরীব মানুষদের খাদ্য সহায়তায় দিয়েছে। এ সময় মেয়র তাদের এই কাজকে মানবিকতার দৃষ্টান্ত উল্লেখ করে শিশুদের মাথায় হাত রেখে দোয়া করে দেন।
শিশু দুইজন উপশহর এলাকার ওহিদুজ্জামান লিটন ও আফলাতুন নাহার রিমা দম্পতির সন্তান। ওহিদুজ্জামান চাঁপাইনবাবগঞ্জ শিবগঞ্জ উপজেলার সৈয়দা শরিফ গার্হস্থ্য অর্থনীতি কলেজের প্রভাষক ও রিমা রাজশাহী স্যাটেলাইট টাউন হাই স্কুলের সহকারী শিক্ষক।
শিশুদের বাবা ও মা জানান, রাজশাহী সিটি করপোরেশনের মেয়র মহোদয় করোনা মোকাবেলা ও করোনার প্রভাবে কর্মহীন ও অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন। তাদের মুখে খাবার তুলে দিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। এছাড়া সামর্থ্যবান নাগরিকদের এগিয়ে আসার আহ্বানও জানিয়েছেন। আমাদের দুই সন্তান মেয়রের ত্রাণ তহবিলে নিজেদের অর্থ দিতে আগ্রহ প্রকাশ করে। এজন্য তাদেরকে নিয়ে নগর ভবনে মেয়রের নিকট হাজির হয়েছি।

এ বিভাগের অন্যান্য সংবাদ