মেয়র লিটনের উদ্যোগে পাল্টে যাচ্ছে নগরীর সড়কের চিত্র

আপডেট: জানুয়ারি ১৯, ২০২০, ১:১৭ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


নগরীর রাস্তার কার্পেটিং কাজ পরিদর্শনে সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন-সোনার দেশ

রাজশাহীর সড়ক উন্নয়নে চলছে ব্যাপক কর্মযজ্ঞ। ইতোমধ্যে দৃশ্যমান হয়েছেন নগরীর বিভিন্ন সড়কের উন্নয়ন। এখন নগরীর যে দিকে চোখ যায়, সে দিকে ঝকঝকে-তকতকে রাস্তা। ২০১৮ সালের ৫ অক্টোবর রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন দায়িত্ব গ্রহণের থেকেই পাল্টাতে শুরু করেছে নগরীর সড়কের এই চিত্র। ভাঙা আর খানাখন্দে ভরা রাস্তাঘাট পেয়েছে নতুন রূপ। এতে খুঁশি নগরবাসী।
সিটি মেয়র লিটন রাস্তা প্রশস্তকরণ ও উন্নয়ন কাজ নিয়মিত তদারকি করেন। ফলে দ্রুত এগিয়ে চলেছে সড়কের উন্নয়ন কাজ। সর্বশেষ গতকাল শনিবার দুপুরে রাস্তার কার্পেটিং কাজ পরিদর্শন করেছেন মেয়র খায়রুজ্জামান লিটন। সকাল থেকে রাজশাহী জেলা ও দায়রা জজের বাসভবনের প্রধান ফটকের সামনে থেকে কালেক্টরেট মাঠের পাশ দিয়ে সার্কিট হাউস পর্যন্ত রাস্তার কার্পেটিং কাজ শুরু হয়। দুপুরে কাজ পরিদর্শনকালে মেয়র কাজের অগ্রগতি ও গুনগত মানের ব্যাপারে খোঁজখবর নেন। কাজের মান যথাযথ রেখে দ্রুতই কাজ সম্পন্নের নির্দেশ দিয়েছেন মেয়র। এ সময় উপস্থিত ছিলেন রাসিকের নির্বাহী প্রকৌশলী নূর ইসলাম তুষার, ৪নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ফিরোজ কবির মুক্তা, ঠিকাদার রাজিব হাসান প্রমুখ।
এদিকে রাজশাহী মহানগরীর বিভিন্ন রাস্তাপ্রশস্তকরণ ও নগরীর গুরুত্ব্পূর্ণ বিভিন্ন রাস্তার উন্নয়নের কাজ চলছে। ইতোমধ্যে তালাইমারি থেকে ভদ্রা হয়ে শিরোইল বাস টার্মিনাল পর্যন্ত, নগরীর রাণীবাজার থেকে সাগরপাড়া রাস্তা, দড়িখরবোনা মোড় থেকে উপশহর পর্যন্ত রাস্তার উন্নয়ন কাজ কাজ সম্পন্ন হয়েছে। নগরীর আলিফ লাম মিম ভাটা মোড় থেকে মেহেরচন্ডী পর্যন্ত ফোরলেন রাস্তা এবং ফ্লাইওভার নির্মাণ কাজ শেষের পথে। নগরীর বিলসিমলা রেলক্রসিং থেকে কাশিয়াডাঙ্গা মোড় পর্যন্ত বাইসাইকেল লেনসহ সড়ক চারলেনে উন্নীতকরণ এবং দড়িখরবোনা মোড় থেকে মহিলা কলেজের সামনে হয়ে মালোপাড়া পুলিশ ফাঁড়ি পর্যন্ত রাস্তা প্রশস্তকরণ কাজ চলছে।
এছাড়া ১৭৩ কোটি টাকার রাজশাহী মহানগরীর গুরুত্বপূর্ণ রাস্তার উন্নয়ন প্রকল্পের আওতায় নগরীর ৩০টি ওয়ার্ডের রাস্তার উন্নয়ন কাজ চলছে। ভেড়িপাড়া মোড় থেকে পুলিশ লাইন হয়ে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে হয়ে রিভার-ভিউ কালেক্টরেট স্কুলের সামনে দিয়ে পুলিশ অফিসার্স মেসের সামনে হয়ে হযরত শাহ মখদুম কেন্দ্রীয় ঈদগাহ পর্যন্ত, ওয়ার্ডের পানি উন্নয়ন বোর্ড থেকে বিশাল বিস্কুট ফ্যাক্টরি মোড় পর্যন্ত সম্প্রসারিত রাস্তা, হেঁতেমখা এলাকা, শহীদ নজমুল হক স্কুলের সামনের রাস্তা, চকপাড়া স্কুল থেকে চকপাড়া বটলতা মোড়, রাজশাহী চেম্বার অব কর্মাস অ্যান্ড ইন্ডাস্ট্রি এর পাশ থেকে বেঙ্গল ফার্নিচার পর্যন্ত, জিয়া শিশুপার্ক থেকে রাজশাহী বাইপাস, নগরীর ডিঙ্গাডোবা এলাকাসহ ৩০টি ওয়ার্ডের অলি-গলির রাস্তার উন্নয়ন কাজ চলছে। বিভিন্ন রাস্তার সাথে চলছে ড্রেনেরও কাজ।

এ বিভাগের অন্যান্য সংবাদ