মেয়েদের বিশ্বকাপে বাংলাদেশের আম্পায়ার সৈকত

আপডেট: জুন ১৯, ২০১৭, ১২:৫৫ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


ইংল্যান্ডে আগামী সপ্তাহে শুরু নারী বিশ্বকাপের জন্য ম্যাচ অফিশিয়াল ঘোষণা করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। টুর্নামেন্টে বাংলাদেশ থেকে একমাত্র আম্পায়ার হিসেবে আছেন শরফুদ্দৌলা ইবনে সৈকত।
২৪ জুন থেকে শুরু টুর্নামেন্টে নারী আম্পায়ার থাকবেন চারজন। আইসিসির বৈশ্বিক কোনো টুর্নামেন্টে এটিই সর্বোচ্চ-সংখ্যক নারী আম্পায়ার।
চার নারী আম্পায়ার হলেন নিউজিল্যান্ডের ক্যাথি ক্রস, ইংল্যান্ডের সু রেডফার্ন, অস্ট্রেলিয়ার ক্লারি পলোসাক ও ওয়েস্ট ইন্ডিজের জ্যাকুলিন উইলিয়ামস। এর মধ্যে ক্রস এই নিয়ে চতুর্থবার নারী বিশ্বকাপে আম্পায়ারিং করতে যাচ্ছেন। বাকি তিনজনের এটিই প্রথম।
নয়জন পুরুষ আম্পায়ার নেয়া হয়েছে আইসিসির ইন্টারন্যাশনাল প্যানেল থেকে। তারা হলেন গ্রেগরি ব্রাফেট, ক্রিস ব্রন, অনিল চৌধুরী, শন জর্জ, আদ্রিয়ান হোল্ডস্টোক, এহসান রাজা, ল্যাংটন রুসারি, শরফুদ্দৌলা ইবনে সৈকত ও পল উইলসন।
টুর্নামেন্টে ম্যাচ রেফারি থাকবেন তিনজন। এর মধ্যে আইসিসির এমিরেটস এলিট প্যানেল থেকে আছেন রিচি রিচার্ডসন। আঞ্চলিক রেফারি প্যানেল থেকে আছেন স্টিভ বার্নার্ড ও ডেভিড জুকস।
আট দলের টুর্নামেন্টে ১০টি ম্যাচ সরাসরি টেলিভিশনে সম্প্রচার করা হবে। পাশাপাশি প্রথমবারের মতো মেয়েদের ম্যাচে থাকছে ডিসিশন রিভিউ সিস্টেম (ডিআরএস)।
আগামী ২৪ জুন ডার্বিতে ভারতের বিপক্ষে স্বাগতিক ইংল্যান্ডের ম্যাচ দিয়ে শুরু হবে টুর্নামেন্ট। সেমিফাইনাল ও ফাইনাল ম্যাচের ম্যাচ অফিশিয়ালদের নাম পরে ঘোষণা করবে আইসিসি।

এ বিভাগের অন্যান্য সংবাদ