মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সভায় শাজাহান খান ‘বিএনপি সন্ত্রাসী কর্মকান্ড করলে শ্রমিকরা বসে থাকবে না’

আপডেট: ডিসেম্বর ৬, ২০২২, ১২:৪৮ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


বিএনপি সমাবেশের নামে সন্ত্রাসী কর্মকান্ড করলে শ্রমিকরা বসে থাকবে না। সব সন্ত্রাসী কর্মকান্ড কঠোরভাবে মোকাবিলা করা হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি ও সাবেক নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান।
সোমবার (৫ ডিসম্বর) দুপুরে রাজশাহী জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে রাজশাহী জেলা মোটর শ্রমিক ইউনিয়নের ত্রি-বার্ষিক সাধারণ সভায় তিনি এ হুঁশিয়ারি উচ্চারণ করেন। সকাল থেকে সভা শুরু হয়। চলে দুপুর পর্যন্ত।

বিএনপিকে উদ্দেশ্য করে শাহজাহান খান বলেন, বিএনপি চেয়েছিল শ্রমিকদের রক্ত দিয়ে ক্ষমতায় যাওয়ার সিঁড়ি তৈরি করতে। আন্দোলনের নামে সড়কে থাকা বাসে আগুন দিয়ে পরিবহনের সঙ্গে সঙ্গে তারা শ্রমিকদেরও পুড়িয়ে মেরেছে। ক্ষমতায় থেকে লুটপাট ছাড়া আর কোনো কিছুই করতে পারেনি। এখন আবার দেশের মধ্যে ত্রাস সৃষ্টি করে ক্ষমতায় যেতে চাইছে। কিন্তু দেশের মানুষ তাদের প্রত্যাখ্যান করেছে। বর্তমান সরকারের উন্নয়নের জোয়ারে বিএনপি ভেসে গেছে। তারা আগুন সন্ত্রাস করে আর ক্ষমতায় ফিরতে পারবে না। আন্দোলনের নামে তারা অরাজকতা সৃষ্টি করলে সমুচিত জবাব দেওয়া হবে। তাদের প্রতিহত করতে খেটে খাওয়া শ্রমিকরাই অগ্রণী ভূমিকা পালন করবে।

এ সময় পরিবহন শ্রমিকরা দায়িত্বপ্রাপ্ত নেতাদের বিরুদ্ধে কোটি কোটি টাকা আত্মসাতের অভিযোগ তুলেন। শ্রমিকরা জানান, তাদের নায্য অধিকার ও চাঁদার অর্থসহ সব সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত করা হয়েছে। এ নিয়ে দফায় দফায় চলে হট্টোগোল। পরে শাজাহান খান শ্রমিকদের শান্ত করেন।

রাজশাহী জেলা মোটর শ্রমিক ইউনিয়নের আয়োজনে রাজশাহী শিল্পকলা একাডেমিতে আয়োজিত সভায় সভাপতিত্বে করেন রাজশাহী জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি জাহাঙ্গীর আলী। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন ঢাকার সভাপতি বীর মুক্তিযোদ্ধা ওসমান আলী। বার্ষিক প্রতিবেদক পেশ করেন রাজশাহী জেলা মোটর শ্রমিক ইউনিয়ন ও রাজশাহী বিভাগীয় আঞ্চলিক কমিটির সাধারণ সম্পাদক মাহাতাব হোসেন চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাবেক নৌ-পরিবহন মন্ত্রী, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনে ঢাকা এর সভাপতি, মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভা ও বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বীর মুক্তিযোদ্ধা শাজাহান খান এম.পি, রাজশাহী বিভাগীয় শ্রম দপ্তরের পরিচালক ও রেজিষ্ট্রার অব ট্রেড ইউনিয়ন মোহাম্মদ আমিনুল হক, রাজশাহী মহানগর দায়রা জজ কোর্ট এর পিপি এডভোকেট মুসাব্বিরুল ইসলাম, রাজশাহী সড়ক পরিবহন গ্রুপ এর সাধারণ সম্পাদক মতিউল হক টিটো ও বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন রাজশাহী বিভাগীর আঞ্চলিক কমিটির সভাপতি রফিকুল ইসলাম রফিক। এছাড়াও রাজশাহী ট্রাক মালিক সমিতির সভাপতি আবুল কালাম আজাদ ও যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল মান্নান মন্ডলসহ অত্র শ্রমিক ইউনিয়নের অন্যান্য সদস্য এবং সাধারণ শ্রমিকগণ উপস্থিত ছিলেন। সভায় বার্ষিক আয় ব্যায়ের হিসাব উপস্থাপন ও বর্তমান কমিটির বিদায় এবং আগামীতে নির্বাচন বিষয়ে আলোচনা হয়।