রাবিতে ভর্তি পরীক্ষার্থীর মোবাইল ফোন ছিনতাই চেষ্টা, আটক ১

আপডেট: মার্চ ৫, ২০২৪, ৮:৩৪ অপরাহ্ণ


রাবি প্রতিবেদক:রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা দিতে আসা এক পরীক্ষার্থীর মোবাইল ফোন ছিনতাইকালে একজনকে আটক করা হয়েছে। মঙ্গলবার (৫ মার্চ) বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল স্কুল মাঠ থেকে ভর্তি পরীক্ষার্থীর মোবাইল ফোন ছিনতাই করে পালানোর সময় তাকে আটক করে আশেপাশের লোকজন। পরবর্তীতে তাকে পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

মোবাইল ফোন ছিনতাই আটককৃত অনিক (২২) নগরীর তালাইমারি এলাকার সুমনের ছেলে। পালিয়ে যাওয়া আরেক ছিনতাইকারীর নাম রবিন। তার বাড়ি নগরীর মোন্নাফের মোড় এলাকায়। অন্যদিকে ভুক্তভোগী শিক্ষার্থীর নাম পূর্ণিমা অধিকারী। তার বাবার নাম সন্তোষ অধিকারী এবং মায়ের নাম রিতা রানী অধিকারী।

ঘটনার প্রত্যক্ষদর্শী রাবির রসায়ন বিভাগের এক শিক্ষার্থী বলেন, আমি কাজলা গেট দিয়ে যাচ্ছিলাম। হঠাৎ দেখতে পায়, শেখ রাসেল স্কুল মাঠের মধ্যে দিয়ে একটা লোক মোবাইল হাতে করে চলে যাচ্ছে। তার পিছনে একটি মেয়ে চিৎকার করতে করতে দৌড়াচ্ছে। তখন আমি অনেকগুলো পরীক্ষার্থীর সহায়তায় ছিনতাইকারীকে আটকায়। ছিনতাইকারীরা সম্ভবত দু’জন ছিল। একজন পালিয়ে চলে গেলেও, আরেকজনকে আমরা আটকাতে পেরেছি।

তিনি আরও বলেন, আটকানোর পরে সে মোবাইলটি একটি গাড়ির নীচে ফেলে দেয়। ওখান থেকে আমরা মোবাইলটি উদ্ধার করে ভুক্তভোগী শিক্ষার্থীকে দিয়ে দিয়েছি। এরপর বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও ছাত্র উপদেষ্টাকে বিষয়টি জানানো হয়। ওনারা পুলিশকে জানান। পুলিশ ঘটনাস্থলে আসলে আমরা ছিনতাইকারীকে তাদের কাছে হস্তান্তর করেছি।

এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক বলেন, শিক্ষার্থীরা আমাদের বিষয়টি জানানোর পর আমরা পুলিশকে জানায়। পুলিশ ওই ব্যক্তিকে আটক করে থানায় নিয়ে গিয়েছে।
এবিষয়ে মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মো. মোবারক পারভেজ বলেন, ছিনতাইকারী না চোর সন্দেহে একজনকে আমাদের কাছে হস্তান্তর করা হয়েছে। আমরা তাকে থানায় আটক করে রেখেছি। তবে, এখনো কেউ কোনো অভিযোগ দেননি।

এ বিভাগের অন্যান্য সংবাদ