মোসাদ্দেকের সেরে উঠতে লাগতে পারে লম্বা সময়

আপডেট: আগস্ট ২৪, ২০১৭, ১২:৪২ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


ছিলেন প্রথম ঘোষিত স্কোয়াডে। চোখের সমস্যা মোসাদ্দেক হোসেনকে দলে থাকতে দিল না এক দিনের বেশি। বিসিবির প্রধান চিকিৎসক যা বলছেন, তাতে এই অফ স্পিনিং অলরাউন্ডারের বাইরে থাকার সময়টা দীর্ঘায়িত হতে পারে আরও অনেক বেশি!
চোখের সংক্রমণ থাকলেও অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টেস্টের স্কোয়াডে রাখা হয়েছিল মোসাদ্দেককে। কিন্তু পরদিনই তার বদলে ফেরানো হয় মুমিনুল হককে।
বুধবার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে মোসাদ্দেক জানান, আপাতত তার জন্য চিকিৎসকের পরামর্শ, শুধু বিশ্রাম আর অপেক্ষা।
“যা ঔষধ দিয়েছেন, খাচ্ছি। তবে তিনি বলেছেন, সম্পূর্ণ সেরে উঠতে সময় লাগবে। আপাতত সম্পূর্ণ বিশ্রামে আছি।”
চোখের কর্নিয়ার এই সমস্যা ভালোই ভোগাচ্ছে মোসাদ্দেককে। চট্টগ্রামে দলের প্রস্তুতি ক্যাম্পেও থাকতে পারেনি এই সমস্যার কারণে। সাধারণত তিন সপ্তাহেই ভালো হয়ে যায় এটি। সে সময় পেরিয়ে গেলেও সেরে উঠেন নি ২১ বছর বয়সি অলরাউন্ডার।
বিসিবির প্রধান ক্রীড়া চিকিৎসক ডা. দেবাশীষ চৌধুরী জানান, ধীরে হলেও উন্নতি হচ্ছে মোসাদ্দেকের। আরও কয়েকদিন অপেক্ষা করতে চান তারা। “চোখের চিকিৎসকদের সঙ্গে আমি কথা বলেছি। আপাতত আরও এক থেকে দুই সপ্তাহ অপেক্ষা করতে বলছেন চিকিৎসকরা। তার পর বোঝা যেতে পারে। তবে এ ধরনের সমস্যা সারতে ছয় মাসও লাগতে পারে।” ছয় মাস লাগলে মাঠে ফিরতে সেই ফেব্রুয়ারি-মার্চ পর্যন্ত অপেক্ষা করতে হবে মোসাদ্দেককে। চলতি অস্ট্রেলিয়া সিরিজ তো বটেই, বিপিএল, দক্ষিণ আফ্রিকা সফরে খেলা হবে না তার। শঙ্কায় থাকবে ডিসেম্বর-জানুয়ারিতে দেশের মাটিতে শ্রীলঙ্কা সিরিজ আর ফেব্রুয়ারিতে সম্ভাব্য ওয়েস্ট ইন্ডিজ সফরও।-বিডিনিউজ